Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২২ ১৫:২০

চট্টগ্রাম: নগরীর বায়েজিদ লিংক রোডসংলগ্ন জঙ্গল সলিমপুর এলাকায় অবৈধ বসতি উচ্ছেদের প্রতিবাদে এলাকার লোকজন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর সোয়া একটার দিকে মহাসড়কের ফৌজদারহাট বিআইটিআইডি মোড়ে হাজারখানেক লোক মহাসড়ক অবরোধ করে। বেলা ১২টার কিছু আগে জঙ্গল সলিমপুর এলাকার লোকজন বায়েজিদ লিংক রোডের এশিয়ান ওমেন ইউনিভার্সিটিসংলগ্ন এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষুব্ধরা। পরবর্তীতে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট এলাকায় গিয়ে অবরোধ করে।

বিজ্ঞাপন

এতে চার লেনের মহাসড়কের দুইপাশ অবরোধের ফলে ঢাকা ও চট্টগ্রামমুখী যাত্রীবাহী বাস, ট্রাক, লরি, ব্যক্তিগত বিভিন্ন যানবাহন আটকা পড়েছে।

আন্দোলনকারী মো. জসিম উদ্দীন সারাবাংলাকে জানান, জঙ্গল সলিমপুর এলাকায় উচ্ছেদ করা বসতিতে বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে দেওয়া এবং উচ্ছেদের শিকার হওয়াদের জমি সরকারিভাবে বন্দোবস্তি দেওয়ার দাবিতে আমরা সড়ক অবরোধ করেছি।

দুপুর দেড়টার দিকে পুলিশ ও প্রশাসনের লোকজন ঘটনাস্থলে পৌঁছেছে।

জঙ্গল সলিমপুর এলাকায় সরকারি খাস জমিতে প্রশাসনের উদ্যোগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, স্পোর্টস ভিলেজ, ক্রিকেট স্টেডিয়াম, আইকনিক মসজিদ, নাইট সাফারি পার্কসহ বিভিন্ন স্থাপনা করার পরিকল্পনার কথা জানানো হয়। এর অংশ হিসেবে জঙ্গল সলিমপুর এলাকার বিভিন্ন অংশে প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়।

এরপর সরকারের বিভিন্ন মন্ত্রী ও উচ্চপদস্ত কর্মকর্তারা জঙ্গল সলিমপুরের খাস জমিগুলো পরিদর্শন করেন। ২০ আগস্টের মধ্যে দখল করা খাস জমি ছেড়ে দেওয়ার জন্য গণবিজ্ঞপ্তি জারি করা হয়। বিচ্ছিন্ন করা হয় বিদ্যুৎ সংযোগ।

বিজ্ঞাপন

রোববার স্থানীয় সাংসদ দিদারুল আলম, উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন, র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ, পুলিশ সুপার, চট্টগ্রাম জেলা প্রশাসক সলিমপুরে আলীনগর এলাকায় পরিদর্শনে যান।

সারাবাংলা/এমও

অবরোধ টপ নিউজ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক মহাসড়ক অবরোধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর