Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে এসির ধোঁয়ায় অসুস্থ হয়ে বৃদ্ধার মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২২ ১৫:৪৩

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর সেগুনবাগিচায় একটি বাসায় এসি থেকে বের হওয়া ধোঁয়ায় অসুস্থ হয়ে রাহিমা বেগম (৭৫) নামে এক বৃদ্ধা মারা গেছেন। এ ঘটনায় আরও তিনজন অসুস্থ হয়ে রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) ভোর ৪টার দিকে সেগুনবাগিচায় রমনা পেট্রোল পাম্পের পাশে গণপূর্তর স্টাফ কোয়ার্টারের একটি বাসায় এ দুর্ঘটনা ঘটে। অসুস্থরা হলেন- মৃত রহিমা বেগমের মেয়ে রাফিজা আক্তার (৩৯), নাতনী সানজিদা আক্তার (১৯) ও জয়নব বেগম (৬২)।

বিজ্ঞাপন

অসুস্থ সানজিদা জানান, ঘুমিয়ে থাকা অবস্থায় মঙ্গলবার ভোরে হঠাৎ রুমে ধোঁয়া দেখতে পান। তবে রুম থেকে বের হতে পারছিলেন না। তখন তাদের চিৎকারে আশপাশের বাসার লোকজন ওই বাসার জানলা ভেঙে তাদের বাইরে বের করেন।

তাদের প্রতিবেশী মো. শামীম জানান, বাসাটিতে থাকেন আব্দুল্লাহ আল মানুনের পরিবার। তিনি গণপূর্ত অধিদফতের চাকরি করেন। রাতে তার স্ত্রী রাফিজা, রাফিজার মা রাহিমা বেগম, রাফিজার ভাগনি সানজিদা আক্তার ও গৃহপরিচারিকা জয়নবসহ পরিবারের সবাই ছিলেন। সানজিদা গ্রাম থেকে খালার বাসায় বেড়াতে এসেছেন। রাতে তাদের চিৎকার শুনে আশপাশের লোকজন ওই বাসায় যায়। পরে জানলা ভেঙে তাদের বাইরে বের করে আনা হয়। এসি থেকে আগুন লাগায় ধোঁয়া বের হয়েছে ধারণা। তবে আগুন ছড়িয়ে পড়তে পারেনি।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, সেগুনবাগিচার বাসায় এসির গোলযোগ থেকে ধোঁয়ার সৃষ্টি হয়। তখন বাসায় থাকা কয়েকজন ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে রহিমা বেগম নামে একজন স্ট্রোক করেন। তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসলে মারা যান তিনি। ধোঁয়ায় তিনজন অসুস্থ হয়েছেন। সবার শ্বাসকষ্ট হচ্ছে। তাদের বার্ন ইনস্টিটিউটে ভর্তি রাখা হয়েছে।

বিজ্ঞাপন

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শহিদুল ইসলাম জানান, পরিবার জানিয়েছে রাহিমা বেগমের হার্টে জটিল সমস্যা ছিল। তার বাইপাস সার্জারি হয়েছিল। ভোরে বাসায় স্টোক করে তার মৃত্যু হয়েছে। মরদেহে কোনো পোড়া বা অস্বাভাবিক কিছু দেখা যায়নি। তাদের আবেদনে ময়নাতদন্ত ছাড়াই মরদেহটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সারাবাংলা/এসএসআর/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর