Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীদের হাফ পাশের দাবি; দুই ঘণ্টা পর চালু বনানী সড়ক

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২২ ১৫:৫৩

ঢাকা: রাজধানীর গুলশান ও বনানীতে চলাচলকারী চক্রাকার বাসে ‘হাফ ভাড়া’ কার্যকরের দাবিতে বনানী-গুলশান-২ সড়কে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের দুই শতাধিক শিক্ষার্থী অবস্থান কর্মসূচি পালন করেন। মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত সড়কে অবস্থান করেন তারা। এতে বিমানবন্দর সড়কসহ আশেপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, গুলশান-বনানী-নতুনবাজার রোডে চক্রাকার যেসব বাস চলাচল করে সেগুলোতে কর্তৃপক্ষ হাফ ভাড়া নিচ্ছে না। অথচ প্রতিদিন প্রায় হাজারখানেক শিক্ষার্থী এ পথে যাতায়াত করে। আড়াই কিলোমিটার দূরত্বের এ পথে ভাড়া নেওয়া হচ্ছে ৩০ টাকা।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের আন্দোলনের কারণে আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। গুলশান-২ থেকে বনানী বা বনানী থেকে গুলশান-২-এ সবধরনের যান চলাচল বন্ধ থাকে। এছাড়া গুলশান-বনানী রুটে চক্রাকার বাসগুলো চলাচল বন্ধ করে রাখে শিক্ষার্থীরা।

দুপুর দেড়টায় ঘটনাস্থলে যান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মফিজুর রহমান। এ সময় তিনি সড়ক ছেড়ে দিতে এবং পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান। কিন্তু তার আহ্বানে প্রথমে সাড়া দেয়নি শিক্ষার্থীরা।

পরে কলেজের শিক্ষার্থী মুজাহিদ হাসানের নেতৃত্ব পাঁচ-সাতজন শিক্ষার্থী বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে বৈঠকে যান। ওই বৈঠকে ঢাকা চাকা, গুলশান চাকার মালিক, কলেজ কর্তৃপক্ষ, কাউন্সিলর মফিজুর রহমান, স্থানীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

সারাবাংলা/ইউজে/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর