Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইমরান খানের জন্য ‘নিরপেক্ষ আইনি প্রক্রিয়া’র আহ্বান জাতিসংঘের

আন্তর্জাতিক ডেস্ক
২৪ আগস্ট ২০২২ ২১:৫৩

ঢাকা: জাতিসংঘ প্রধানের মুখপাত্র স্টিফেন দুজারিক বলেছেন, তারা পাকিস্তান তেহরিখ-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানের বিরুদ্ধে সাম্প্রতিক সন্ত্রাসবাদের অভিযোগ সম্পর্কে ‘অবগত’ আছেন। এ বিষয়ে তিনি একটি ‘নিরপেক্ষ আইনি প্রক্রিয়া’ শুরু করার আহ্বন জানিয়েছেন।

রোববার একটি জনসভায় একজন মহিলা বিচারক এবং সিনিয়র পুলিশ অফিসারদের ‘হুমকি’ দেওয়ার জন্য প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে একটি সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়েছিল, যা কেন্দ্রীয় সরকারের কাছ থেকে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছিল।

সেক্রেটারি জেনারেল আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক সোমবার এক প্রেস ব্রিফিংয়ের সময় এক প্রশ্নের জবাবে বলেছেন, ‘ইমরান খানের বিরুদ্ধে আনা অভিযোগ সম্পর্কে জাতিসংঘের প্রধান ‘সতর্ক’ করেছেন। তারা ‘একটি উপযুক্ত, স্বাধীন এবং নিরপেক্ষ আইনি’ প্রক্রিয়ার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন।’

তিনি আরও বলেছেন, ‘জাতিসংঘ মহাসচিব, শান্ত থাকার, উত্তেজনা কমানোর এবং আইনের শাসন, মানবাধিকার এবং মৌলিক স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানিয়েছেন।’

উল্লেখ্য, একজন নারী বিচারক এবং পুলিশের শীর্ষ স্থানীয় দুজন কর্মকর্তাকে হুমকি দেয়ার কারণে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাস বিষয়ক মামলা হয়েছে।

সারাবাংলা/একে

ইমরান খান জাতিসংঘ সন্ত্রাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর