Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হলি ফ্যামিলির সেই চিকিৎসক সালাউদ্দিনের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২২ ২৩:০৯

ঢাকা: রাজধানীর হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির মামলায় প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে চার্জগঠন করেছেন ট্রাইব্যুনাল। এর ফলে আসামির বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বুধবার (২৪ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক আল-মামুন আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একই সঙ্গে আগামী ৩ অক্টোবর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

এদিন ডা. সালাউদ্দিন চৌধুরী আদালতে হাজির হন। তারপক্ষে আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

গত ২৮ ডিসেম্বর রমনা থানায় সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন ওই শিক্ষার্থী। গত ২৯ অক্টোবর ডা. সালাউদ্দিনকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন ৫ দিনের রিমান্ডের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগে বলা হয়, মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরী গত বছরের ৯ সেপ্টেম্বর মেসেঞ্জারে ওই ছাত্রীকে বিভিন্ন কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় এক শিক্ষাবর্ষে অনেক বছর আটকে রাখার হুমকি দেন। এরপর কলেজে বিভিন্নভাবে ডেকে তার দেওয়া মেসেজ ফোন থেকে মুছে ফেলতে এবং তার সঙ্গে আলাদাভাবে দেখা করতে বলেন।

ওই শিক্ষক অপরিচিত নম্বর থেকে ফোন দিয়ে ছাত্রীকে ভয় দেখান। এ সব অভিযোগে ওই শিক্ষার্থী প্রথমে উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি করেন। এরপর মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে রমনা থানায় মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/একে

বিচার শুরু হলি ফ্যামিলি হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর