Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাজারে আসছে স্যামসাংয়ের ফোল্ডেবল মোবাইল ফোন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২২ ২৩:১৮

ঢাকা: দেশের বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ফোর ও জেড ফ্লিপ ফোর। গেল ২০ আগস্ট থেকে চতুর্থ প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন দুটির প্রি বুকিং নিচ্ছে স্যামসাং। আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত প্রি বুকিং করা যাবে।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে রাজধানীর গুলশানে স্যামসাং ফ্ল্যাগশিপ স্টোরে সাংবাদিকদের সামনে হ্যান্ডসেট দুটি বাজারে আসার ঘোষণা দেয় স্যামসাং। অনুষ্ঠানে স্যামসাংয়ের চিফ ম্যানেজার (মোবাইল বিজনেস) মোহাম্মদ শাহরিয়ার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার একেএম ফারুক রেজা মিতুলসহ স্যামসাংয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে স্যামসাং জানায়, আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত স্যামসাংয়ের বিভিন্ন স্টোরে গিয়ে হ্যান্ডসেট দুটির প্রি বুকিং দেওয়া যাবে। একইসঙ্গে অনলাইনেও করা যাবে বুকিং। যারা এখন পর্যন্ত প্রি বুকিং দিয়েছে, কিংবা প্রি বুকিং দেবেন, তাদেরকে আগামী ২ সেপ্টেম্বর থেকেই হ্যান্ডসেট দুটি ডেলিভারি দেওয়া শুরু করবে স্যামসাং।

স্যামসাং জানায়, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ফোর-এ রয়েছে ৭.৬ ইঞ্চি মেইন এবং ৬.২ ইঞ্চি কভার (ডায়নামিক অ্যামোলেড টুএক্স) ডিসপ্লে; ৫০+১২+১০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেটআপ; সেইসাথে ৪ মেগাপিক্সেল ফ্রন্ট এবং ১০ মেগাপিক্সেল কভার ক্যামেরা। আগামী প্রজন্মের ব্যবহারকারীদের পরিবর্তনশীল ব্যবহারের ধরনের সঙ্গে তাল মেলাতে এই গ্যাজেটটিতে যুক্ত করা হয়েছে অক্টা-কোর প্রসেসর (৩.১৮ গিগাহার্জ পর্যন্ত)। পাশাপাশি এতে রয়েছে ১২ গিগাবাইট র‍্যাম, ২৫৬ গিগাবাইট রম এবং ৪ হাজার ৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। দ্রুতগতির ফাইভজি নেটওয়ার্ক সাপোর্টেড এই ডিভাইসটির ওজন মাত্র ২৬৩ গ্রাম।

বিজ্ঞাপন

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোর-এ রয়েছে একটি ৬.৭ ইঞ্চি (ডায়নামিক অ্যামোলেড টুএক্স) মেইন এবং ১.৯ ইঞ্চি সুপার অ্যামোলেড কভার ডিসপ্লে। নজরকাড়া ছবি তোলার জন্য স্মার্টফোনটিতে ১২+১২ মেগাপিক্সেল রিয়ার এবং ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে, পাশাপাশি রয়েছে ৮ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট রম। ৩.১৮ গিগাহার্জ পর্যন্ত সক্ষমতার অক্টা-কোর প্রসেসর যুক্ত স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোর-এ ৩ হাজার ৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে। ফাইভজি নেটওয়ার্ক সাপোর্টেড এই ডিভাইসটির ওজন মাত্র ১৮৭ গ্রাম।

স্যামসাংয়ের নির্ধারিত আউটলেটে এখন গ্রে গ্রিন, বেইজ ও ফ্যান্টম ব্ল্যাক এই তিনটি রঙে গ্যালাক্সি জেড ফোল্ড ফোর ডিভাইসটি পাওয়া যাচ্ছে মাত্র ২ লাখ ৫৯ হাজার ৯৯৯ টাকায়। ব্যবহারকারীরা ২৫ হাজার টাকা দিয়ে প্রি-বুক করতে পারেন। থাকছে আরো ২০ হাজার টাকার ক্যাশব্যাক। জেড ফোল্ড ফোর প্রি-অর্ডারের সাথে উপহার হিসেবে আরো থাকছে অরিজিনাল কভার এবং ‘এস’ পেন (দশ হাজার টাকা সমমূল্যের), সেই সঙ্গে ১ লাখ টাকার গ্যালাক্সি অ্যাশ্যুরড বাইব্যাক সুবিধা।

পার্পল, গ্রে ও পিংক গোল্ড ভ্যারিয়েশনের গ্যালাক্সি জেড ফ্লিপ ফোরের দাম পড়বে মাত্র ১ লাখ ৫৪ হাজার ৯৯৯ টাকা। ব্যবহারকারীরা ২০ হাজার টাকা দিয়ে প্রি-বুক করতে পারেন। এবং থাকছে ১৫ হাজার টাকার ক্যাশব্যাক। সেইসাথে ব্যবহারকারীরা ১০ হাজার টাকা সমমুল্যের একটি অরিজিনাল কভারও পাচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে।

বাংলাদেশে গ্যালাক্সি জেড ফোল্ড ফোর এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোরের সাথে বান্ডেলে ব্র্যান্ডেড চার্জার সরবরাহ করবে স্যামসাং। সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস, স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং ইস্টার্ন ব্যাংকের গ্রাহকদের জন্য থাকছে ২৪ মাসের শূন্য শতাংশ ইএমআই এবং ইএমআই’এর ৫ শতাংশ ক্যাশব্যাক সুবিধা। সঙ্গে ১ বছরের স্ক্রিন রিপ্লেসমেন্ট সুবিধা এবং ডিসপ্লে’র খরচের ওপর ৭০ শতাংশ পর্যন্ত ছাড়, বিনামূল্যের প্রোটেকটর ফিল্ম রিপ্লেসমেন্ট এবং এক্সচেঞ্জ অফারে নির্ধারিত ডিভাইসের ওপর ১৫ হাজার টাকা পর্যন্ত বোনাস ক্যাশব্যাকও উপভোগ করতে পারবেন ক্রেতারা। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন https://www.samsung.com/bd/

সারাবাংলা/ইএইচটি/একে

মোবাইল ফোন স্যামসাং

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর