Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজবাড়ীতে স্কুলছাত্র হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২২ ১৬:১৯

রাজবাড়ী: রাজবাড়ীতে স্কুলছাত্র নাহিদ হাসান মিদুল (১৭) হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমীন এ রায় ঘোষণা করেন।

জেলার সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের ছালাম মণ্ডলের ছেলে রুবেল মণ্ডলকে (২৮) মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- বড় মুরারীপুর গ্রামের হারান সরদারের ছেলে পিয়ারুল (২৮), সজ্জনকান্দা এলাকার টাবলুর ছেলে পিয়াল (২৭), কামালদিয়াকান্দি গ্রামের খলিল মণ্ডলের ছেলে রাফিজুল (৩২) ও কালুখালী উপজেলার বাস্তখোলা গ্রামের মাছেমের ছেলে রায়হান (২৮)।

এছাড়াও অভিযোগ প্রমাণিত না হওয়ায় এলেম (২৮) ও ফরিদ (২৮) নামে দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে পিয়াল ও রায়হান পলাতক।

২০১৪ সালের ১৯ জুন শহরের ২নং রেলগেট সংলগ্ন রেলওয়ে ক্যারেজ এলাকায় রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মিদুলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। পরে ২১ জুন মিদুলের ‍বাবা সদর উপজেলার দাদশী ইউনিয়ন পরিষদের তৎকালীন সদস্য আব্দুল মমিন মোল্লা বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে মিদুলের বাবা আব্দুল মমিন মণ্ডল সারাবাংলাকে বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। বিজ্ঞ আদালত যে রায় দিয়েছেন, তাতে আমি সন্তুষ্ট। তবে রায় যেন দ্রুত কার্যকর করা হয়, সেই দাবি জানাই।

সারাবাংলা/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর