Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর নির্দেশে অসুস্থ ভাইবোনের চিকিৎসা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২২ ২১:৪০

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার অসুস্থ দুই ভাই-বোন পিন্টু ও নাসরিনের চিকিৎসা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাদের ভর্তি করা হয়েছে। তাদের হতদরিদ্র পিতা-মাতার পক্ষে এই চিকিৎসা করানো সম্ভব হচ্ছিল না।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলম প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে এ দুই ভাই-বোনের চিকিৎসার ব্যবস্থা করেন।

একটি জাতীয় দৈনিকের মাধ্যমে সংবাদটি প্রধানমন্ত্রীর নজরে এলে এই অসহায় ভাই-বোনের চিকিৎসা করতে প্রধানমন্ত্রী নির্দেশনা দেন। তারা বর্তমানে প্লাস্টিক সার্জারির বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. তানভীর আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসা পাচ্ছেন।

পিন্টু ইনস্টিটিউটের ৮০১ নম্বর পুরুষ ওয়ার্ডের ৩০ নম্বর বেডে এবং ৯০১ নম্বর মহিলা ওয়ার্ডের ৩০ নম্বর বেডে নাসরিন ভর্তি আছেন।

ভর্তির পর পরই তাদের বেশ কিছু পরীক্ষা করানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর আগামী কয়েকদিনের মধ্যে মেডিকেল বোর্ড গঠন করে তাদের মূল চিকিৎসা শুরু হবে। এ বিষয়ে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

সারাবাংলা/একে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর