Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোশাক খাতের প্রচারে কানাডার দূতাবাসের সহযোগিতা চেয়েছে বিজিএমইএ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২২ ২১:০৯

ঢাকা: কানাডায় বাংলাদেশ ও দেশের পোশাক শিল্পকে তুলে ধরতে টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেটের সহায়তা চেয়েছে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। গত ২৬ আগস্ট কানাডার টরেন্টোতে কনস্যুলেট জেনারেলে বাংলাদেশের কনসাল জেনারেল মো. লুৎফর রহমানের সাথে সৌজন্য সাক্ষাতের সময় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এ অনুরোধ জানান।

শনিবার (২৭ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিএমইএ এ তথ্য জানিয়েছে। এসময় জায়ান্ট গ্রুপের পরিচালক আজফার হাসানও উপস্থিত ছিলেন।

বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে কানাডায় বসবাসরত অনাবাসী বাংলাদেশিদের সম্পৃক্ত করার পথ প্রশস্ত করার আহ্বান জানান বিজিএমইএ সভাপতি। এসময় তিনি, কনসাল জেনারেলকে বিজিএমইএ’র নেওয়া বিভিন্ন উদ্যোগসমূহ, বিশেষ করে বাংলাদেশের পোশাক শিল্পের অনবদ্য গল্পগুলো ও একইসঙ্গে শিল্পের সক্ষমতা বিশ্বব্যাপী তুলে ধরার জন্য বিজিএমইএ যে অ্যাপারেল ডিপ্লোমেসী উদ্যোগ নিয়েছে, তা অবহিত করেন।

প্রচেষ্টার অংশ হিসেবে, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ইউরোপীয় দেশসমূহ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডাসহ বহির্বিশ্বে বেশ কয়েকটি দেশে বিজিএমইএ প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছেন এবং সেসব দেশে তারা বাংলাদেশের পোশাক শিল্পের স্বার্থ রক্ষায় এবং শিল্পের ভাবমূর্তি উন্নত করতে বৈশ্বিক ব্র্যান্ড ও অন্যান্য স্টেকহোল্ডাদের সঙ্গে বৈঠক করেছেন।

ফারুক হাসান বলেন, “বিজিএমইএ ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর ২০২২ ‘মেইড ইন বাংলাদেশ উইক’ এর আয়োজন করছে, যার উদ্দেশ্য হলো বাংলাদেশের পোশাক শিল্পের সব স্টেক হোল্ডারদের একই ছাদের নিচে নিয়ে আসা, পাশাপাশি, শিল্পের ভবিষ্যত সম্ভাবনা ও রোডম্যাপ নিয়ে আলোচনা করা।’

তিনি কনসাল জেনারেলকে টরেন্টোতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে বিদেশি বিনিয়োগকারীদের ওয়ান স্টপ সেবা দেওয়ার জন্যও অনুরোধ জানান।

সারাবাংলা/ইএইচটি/এমও

কানাডার দূতাবাস পোশাক খাত বিজিএমইএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর