Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালাল বিমানবন্দরে আকস্মিক পরিদর্শনে প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২২ ২১:১২

মো. মাহবুব আলী

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আকস্মিক উপস্থিত হন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এ সময় বিমানবন্দরের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

শনিবার (২৭ আগস্ট) দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিমানবন্দরের লাগেজ বেল্ট এরিয়া, গ্রাউন্ড সার্ভিস ইকুইপমেন্ট ডিভিশন, ফ্লাইটের জন্য প্রস্তুত বিমানের উড়োজাহাজ, হ্যাঙ্গার এরিয়া, বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার, ইমিগ্রেশনের বিভিন্ন কার্যক্রম সরজমিনে পরিদর্শন প্রতিমন্ত্রী।

এ সময় যাত্রার জন্য প্রস্তুত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ পরিদর্শনকালে প্রতিমন্ত্রী যাত্রীদের ইনফ্লাইট বিনোদন নিশ্চিত করার জন্য বিমানের ইন ফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেমের কন্টেন্ট আরও সমৃদ্ধ করতে নির্দেশনা দেন। এছাড়াও যেকোনো উড়োজাহাজ ফ্লাইট থেকে ফেরার পর যথাযথ প্রক্রিয়ায় পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার পাশাপাশি যাত্রীদের আরামদায়ক ও স্বস্তিদায়ক ভ্রমণ নিশ্চিত করার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে আরও বেশি আন্তরিক হওয়ার কথা বলেন তিনি।

এদিকে লাগেজ বেল্ট এরিয়া ও গ্রাউন্ড সার্ভিস ডিভিশন পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এ দুটি খাতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি বাড়ানোর পরামর্শ দেন। গ্রাউন্ড সার্ভিসে দক্ষ জনবল প্রয়োজন থাকায় এ বিভাগের জন্য বিমানের নিয়োগ কার্যক্রম স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে সম্পন্ন করার নির্দেশ দেন তিনি। একইসঙ্গে গ্রাউন্ড সার্ভিস ডিভিশনের জন্য অত্যাধুনিক যন্ত্রপাতি ক্রয়ের প্রক্রিয়া দ্রুততা ও স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করতে বিমান কর্তৃপক্ষকে পরামর্শ দেন বিমান প্রতিমন্ত্রী।

ইমিগ্রেশনের কার্যক্রম পরিদর্শনের সময় অধিকতর যাত্রীবান্ধব আচরণ করার জন্য ইমিগ্রেশন কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। যাত্রীরা যাতে কোনো প্রকার হয়রানি ও অস্বস্তির মধ্যে না পড়েন সে ব্যাপারে ইমিগ্রেশন কর্মকর্তাদের আন্তরিক হওয়ার জন্য বলেন তিনি। রক্ষনাবেক্ষণ কাজের সময় উড়োজাহাজ হেন্ডেলিংয়ের ক্ষেত্রে অধিকতর সতর্কতার সঙ্গে কাজ করতে হ্যাঙ্গারে কর্মরত কর্মীদের নির্দেশনা প্রদান করেন প্রতিমন্ত্রী। এরপরে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এর বিভিন্ন অংশের কার্যক্রম ঘুরে দেখেন। যাত্রীদের জন্য প্রস্তুতকৃত ইনফ্লাইট খাবারের উন্নত মান নিশ্চিত করার জন্য ক্যাটারিং সেন্টারের কর্মকর্তাদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন তিনি।

এ সময় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বেবিচকের সদস্য (পরিচালন) এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব নজরুল ইসলাম সরকার, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (গ্রাহক সেবা) সিদ্দিকুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসজে/এনএস

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর