Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিতে কাপ্তাইয়ে ১৪৪ ধারা জারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২২ ২৩:২৯

রাঙামাটি: কাপ্তাই উপজেলায় আগামীকাল রোববার (২৮ আগস্ট) একইস্থানে, একইদিনে একইসময়ে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি মোকাবিলায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। শনিবার রাতে (২৭ আগস্ট) কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান এক আদেশে ১৪৪ ধারা জারি করেন।

আদেশে জানানো হয়েছে, আগামী ২৮ আগস্ট তারিখে কাপ্তাই উপজেলা সদরস্থ বরইছড়ি এলাকায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি’র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কাপ্তাই উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠণের উদ্যোগে বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি নিয়েছেন। অন্যদিকে একইস্থানে, একই তারিখে ও একই সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ কাপ্তাই উপজেলা শাখার অঙ্গ ও সহযোগী সংগঠন এর উদ্যোগে তারেক জিয়ার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করবে বলে সংবাদ পাওয়া গেছে।

এতে আরও বলা হয়, আগামী ২৮ আগস্ট একই স্থানে, একই তারিখে ও একই সময়ে বাংলাদেশের দু’টি বৃহত্তর রাজনৈতিক দলের আহুত কর্মসূচির কারণে জনজীবনের অসুবিধা ও উপজেলার স্বাভাবিক শান্তিশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সমূহ সম্ভাবনা ও আশংকা রয়েছে। যেহেতু জনস্বার্থে অত্র কাপ্তাই উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রাখা অপরিহার্য এবং সেহেতু আগামী ২৮ আগস্ট সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কাপ্তাই উপজেলা সদর ও আশেপাশের এলাকায় সব প্রকার সভা সমাবেশ, মিছিল মিটিং, লোক সমাগম এবং চার বা ততোধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরপিন্থী সব অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে অত্র উল্লিখিত স্থানে ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হলো।

ইউএনও জানান, এ আদেশ সরকারি কর্মকর্তা-কর্মচারি, জরুরি সেবা, স্বাভাবিক কাজে নিয়োজিত এবং আইনশৃঙ্খলা রক্ষার কাজে জড়িত ব্যক্তিদের জন্য প্রযোজ্য হবে না।

সারাবাংলা/এমও

১৪৪ ধারা জারি আ.লীগ-বিএনপি কাপ্তাই পাল্টাপাল্টি কর্মসূচি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর