Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২১৭

সারাবাংলা ডেস্ক
২৮ আগস্ট ২০২২ ১৭:১৮

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের মধ্যে কারও মৃত্যু হয়নি। যা আগের দিন ছিল একজন। তবে এই সময়ে করোনার রোগী শনাক্তের পরিমাণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ২১৭ জন। যা আগের দিন ছিল ১৫৬ জন।

রোববার (২৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৪ হাজার ৬৮৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ নমুনা পরীক্ষা করা হয় ৪ হাজার ৬৯৫টি।

এ সব নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ২১৭ জন। যা আগের দিন ছিল ১৫৬ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো ২০ লাখ ১১ হাজার ৩১৭ জনের শরীরে।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৪ দশমিক ৬২ শতাংশ। যা আগের দিন ছিল ৪ দশমিক ২৬ শতাংশ।

এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। যা আগের দিন ছিল একই ছিল।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২৯৯ জন। যা আগের দিন ছিল ১৮০ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে সুস্থতার সংখ্যা কিছুটা কমেছে।

এই সংখ্যা নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৫৫ হাজার ৫৬৩ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ। যা আগের দিন ছিল ৯৭ দশমিক ২২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে মৃত্যু হার ১ দশমিক ৪৬ শতাংশে স্থির রয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ হাজার ৭১৭ জন পুরুষ, ১০ হাজার ৬০৬ জন নারী। শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮১টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৩টি।

এ সব ল্যাবে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৩৮ হাজার ২৬৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৭ লাখ ১০ হাজার ১১৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ ২৮ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

সারাবাংলা/একে

করোনাভাইরাস নভেল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর