Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভয় পেয়েছে তারা: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২২ ২০:১৮

ঢাকা: বিএনপির চলমান আন্দোলন দেখে ক্ষমতাসীন দল ‘বড়’ ভয় পেয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) প্রতিষ্ঠাতা কাজী জাফর আহমদের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এই স্মরণ সভা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য চাল-ডাল-তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করতে গিয়ে ভোলায় আমাদের ছাত্র দলের নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম পুলিশের গুলিতে নিহত হওয়ার পর আমরা আন্দোলন শুরু করেছিলাম। এখন সারাদেশে সেই আন্দোলন অত্যন্ত বেগবান হচ্ছে।’

তিনি বলেন, ‘প্রতিটি জায়গায় জনগণ স্বতস্ফূর্তভাবে নেমে আসছে এবং এই সরকারের বিরুদ্ধে তারা প্রতিবাদ করছে। আন্দোলনে ভীত হয়ে এই সরকার সন্ত্রাসী বাহিনীকে লেলিয়ে দিয়েছে এবং বিভিন্ন জায়গায় আক্রমণ করছে, পুলিশ বিভিন্ন জায়গায় গুলি করছে, আমাদের নেতাকর্মীদের আহত করছে।’

‘আজকে বড় ভয় পেয়েছে তারা। কারণ, জনগণের ঐক্য সৃষ্টি হয়েছে। জনগণের ঐক্য এই সরকারের পতনকে তরান্বিত করবে। আমরা বিশ্বাস করি, সব রাজনৈতিক দলের একটা ঐক্য সৃষ্টি হবে। সবাইকে ঐক্যবদ্ধ করে আমরা এই ভয়াবহ দানবীয় সরকারকে সরিয়ে সত্যিকার অর্থেই একটা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করব’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কাজী জাফর আহমদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, ‘কাজী জাফর আহমেদ সেজন্যই আজকে প্রাসঙ্গিক। তিনি গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম নেতা ছিলেন। আমরা সব সময় বিশ্বাস করি, তার সারা জীবনের যে কাজ, তার সারা জীবনের যে রাজনীতি সেই রাজনীতি অবশ্যই আমাদের অনুপ্রাণিত করবে। আমাদের অনুপ্রাণিত করবে এই ভয়াবহ একনায়কতন্ত্র, কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবার, জনগণের একটা রাষ্ট্র নির্মাণ করবার জন্য।

জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে যুগ্ম মহাসচিব এএসএম শামীমের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- জেএসডির আ স ম আবদুর রব, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বিএনপির মনিরুল হক চৌধুরী, জহির উদ্দিন স্বপন, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুতফর রহমান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, রুহুল আমিন, মজিবুর রহমান, সেলিম মাস্টার, যুগ্ম মহাসচিব কাজী নজরুল প্রমুখ।

সারাবাংলা/এজেড/পিটিএম

টপ নিউজ বিএনপি মির্জা ফখরুল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর