Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হজ গাইডদের সৌদি আরব পাঠানোর আগে প্রশিক্ষণ চায় সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২২ ২০:২৩

ঢাকা: হজ গাইড হিসেবে সৌদি পাঠানোর আগে সংশ্লিষ্টদের হজ বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। সোমবার (২৯ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান, মনোরঞ্জন শীল গোপাল, জিন্নাতুল বাকিয়া, মোসা. তাহমিনা বেগম ও রত্না আহমেদ অংশ নেন।

বৈঠকে সদ্য সমাপ্ত হজ ২০২২ এ নেওয়া ও সম্পাদিত কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। সুষ্ঠুভাবে হজ কার্যক্রম শেষ করায় প্রধানমন্ত্রীকে কমিটির পক্ষ হতে ধন্যবাদ জানানো হয়।

এছাড়া বৈঠকে হজ গাইড হিসেবে পাঠানো মোট সংখ্যার বড় একটি অংশ সৌদি আরবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের মধ্য থেকে মনোনয়ন দেওয়া এবং হজ গাইড হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে সৌদি আরব পাঠানোর আগে তাদের হজ বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়াও আগামী হজ ব্যবস্থাপনার বিষয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সহিত আলোচনাক্রমে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/এমও

প্রশিক্ষণ সংসদীয় কমিটি সংসদীয় স্থায়ী কমিটি সৌদি আরব হজ গাইড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর