Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জ্বালানি তেলের দাম লিটারে ৫ টাকা কমানো নির্মম রসিকতা’

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ আগস্ট ২০২২ ২১:৩০

ঢাকা: জ্বালানি তেলের দাম লিটার প্রতি পাঁচ টাকা কমানো নির্মম রসিকতা বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। জবাবদিহিতা না থাকায় মানুষের জীবন-জীবিকা নিয়ে স্বেচ্ছাচারী সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। অবিলম্বে জ্বালানি তেলের দাম কমপক্ষে পূর্ব অবস্থায় ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৩- আগস্ট) এক বিবৃতিতে জ্বালানি তেলের দাম লিটার প্রতি পাঁচ টাকা কমানোর সিদ্ধান্তের সমালোচনা করে এসব কথা বলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

তিনি বলেন, লিটার প্রতি জ্বালানি তেলের দাম ৩৪ ও ৪৬ টাকা বাড়ানোর পর এখন  লিটারে ৫ টাকা কমানো ‘গরু মেরে জুতা দান করার’ মতো ঘটনা।

বিবৃতিতে সাইফুল হক বলেন, ভুয়া  ও বানোয়াট তথ্য  দিয়ে বিইআরসির গনশুনানির লোকদেখানো প্রক্রিয়া বাদ দিয়ে যেভাবে চূড়ান্ত স্বেচ্ছাচারী পন্থায় জ্বালানির দাম বাড়িয়ে দেওয়া হয়েছে, এখন একই স্বেচ্ছাচারী পথে দাম পাঁচ টাকা কমিয়ে দিয়ে দূর্দশাপীড়িত মানুষকে সান্ত্বনা দেওয়ার অপচেষ্টা হচ্ছে।

তিনি বলেন, জ্বালানি তেলের অবিশ্বাস্য মূল্য বৃদ্ধির ফলে পারিবারিক অর্থনীতি থেকে সামষ্টিক অর্থনীতিতে বিপজ্জনক অভিঘাত তৈরি হয়েছে। পাঁচ টাকা দাম কমানোয় তার কোনো সমাধান হবে না।

তিনি অবিলম্বে  জ্বালানি তেলের দাম কমপক্ষে পূর্বাবস্থায় ফিরিয়ে আনার দাবি জানান। একইসাথে তিনি  আমদানিনির্ভর জ্বালানি নীতি পরিহার করে নবায়নযোগ্য জ্বালানি নীতি গ্রহণেরও আহ্বান জানান।

সারাবাংলা/এএইচএইচ/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর