Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু ধর্ষণ মামলায় কিশোরের ৫ বছরের আটকাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০২২ ১৬:০৮

ঢাকা: রাজধানীর খিলগাঁও থানাধীন এলাকায় ১১ বছরের এক শিশু ধর্ষণের মামলায় রায়হান আল আজাদ (১৭) নামে এক কিশোরের পাঁচ বছরের আটকাদেশের রায় ঘোষণা করেছেন ঢাকার শিশু আদালত।

বুধবার (৩১ আগস্ট) ঢাকার তিন নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও শিশু আদালতের বিচারক জুলফিকার হায়াত এই রায় ঘোষণা করেন। ওই আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মাহামুদা আক্তার এ তথ্য নিশ্চিত করেন।

রায়ে ওই কিশোরের ৫ বছরের আটকাদেশের সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন আদালত। যা অনাদায়ে তাকে আরও ৩ মাসের আটকাদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় জামিনে থাকা এই আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

জানা যায়, ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি রাজধানীর খিলগাঁও থানায় এ মামলাটি দায়ের করেন ভিকটিমের বাবা। মামলায় অভিযোগে বলা হয়, বাদীর বাড়ির ৪র্থ তলায় থাকতেন আসামির পরিবার। ঘটনার দিন ২০১৮ সালের ৩১ জানুয়ারি রাতে আসামি রায়হান আল আজাদ (১৭) ভিকটিমকে ফোন করে বাসার ছদে নিয়ে যায়। সেখানে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন। ওই দিনই আসামিকে গ্রেফতার করা হয়।

মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ৩০ জুন আদালতের চার্জশিট দাখিল করেন খিলগাঁও থানার পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক সজিব দে। ধর্ষণের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের বিধান থাকলেও আসামির বয়স ১৮ বছরের নিচে হওয়ায় ২০১৩ সালের শিশু আইনে তার বিচার হয়।

সারাবাংলা/এআই/এনএস

শিশু ধর্ষণ মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর