Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোবাইল গ্রাহকের সংখ্যা ১৮ কোটি ৪০ লাখ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০২২ ২১:০৪

ঢাকা: বর্তমানে দেশে চারটি মোবাইল ফোন কোম্পানির গ্রাহক সংখ্যা ১৮ কোটি ৪০ লাখ এক হাজার বলে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। আজ বুধবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি আরও জানান, বর্তমানে দেশে চারটি মোবাইল কোম্পানির ওই সংখ্যক গ্রাহক রয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে সরকার দলীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদের প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী আরও জানান, গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৮ কোটি ৪০ লাখ ও সিমের সংখ্যা ১১ কোটি ১৪ লাখ, রবি আজিয়াটার গ্রাহক সংখ্যা ৫ কোটি ৪৮ লাখ ও সিমের সংখ্যা ১০ কোটি ২৬ লাখ ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের গ্রাহক সংখ্যা ৩ কোটি ৮৫ লাখ ও সিমের সংখ্যা ৮ কোটি ২৬ লাখ এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের গ্রাহক সংখ্যা ৬৭ লাখ এক হাজার ও সিমের সংখ্যা এক কোটি ৩৩ লাখ।

মন্ত্রী জানান, বায়োমেট্রিক ভেরিফাইড সাবস্ক্রিপশন বোঝানো হয়েছে যারা গত তিন মাসে অন্তত একবার উক্ত মোবাইল নেটওয়ার্কে সক্রিয় ছিলেন।

বর্তমান মোবাইল কোম্পানিগুলোতে যে কলরেট প্রচলিত রয়েছে তা ২০১৮ সালের মার্কেট পর্যালোচনা, আর্থ সামাজিক প্রেক্ষাপট প্রভৃতি বিশ্লেষণ করে নির্ধারণ করা। কলরেট পুন:নির্ধারণের বিষয়ে কোনো পরিকল্পনা নেই বলেও জানান মন্ত্রী।

সারাবাংলা/এএইচএইচ/একে

জাতীয় সংসদ মোবাইল ব্যবহার


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর