Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ বছর পর শরণখোলা-ঢাকা লঞ্চ চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩৬

বাগেরহাট: দীর্ঘ ১৫ বছর পর উপকূলীয় বাগেরহাটের শরণখোলা থেকে আবারও লঞ্চ চলাচল শুরু হচ্ছে। লঞ্চ সার্ভিস ঘিরে এই অঞ্চলের ব্যবসায়ী ও কর্মজীবী মানুষের মাঝে দেখা দিয়েছে উচ্ছ্বাস। রায়েন্দা থেকে প্রতিদিন ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে একটি করে বিলাসবহুল লঞ্চ।

এই রুটে পূবালী-৭, মানিক-১, রেড সান-৫ নামে তিনতলা বিশিষ্ট বিলাসবহুল তিনটি লঞ্চ যুক্ত হয়েছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুর দুইটার সময় রায়েন্দা ঘাট থেকে যাত্রী নিয়ে পূবালী-৭ নামে প্রথম লঞ্চটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। এ আগে পূবালী-৭ লঞ্চটি ঢকা থেকে ছেড়ে সকাল ৮টাপর দিকে শরণখোলা উপজেলার রায়েন্দা ফেরিঘাটে নোঙর করে।

ফলে কোনো রকম বিড়ম্বনা ছাড়াই এই নৌপথে খুব কম খরচে আসা-যাওয়া করতে পারবেন ঢাকা-চট্টগ্রামে কর্মরত হাজার হাজার পোশাক শিল্প কর্মীসহ এ অঞ্চলের সাধারণ যাত্রীরা।

তাছাড়া ব্যবসায়ীরা ঢাকাসহ অন্যান্য মোকাম থেকে খুবই সাশ্রয়ে এবং ঝুঁকি মুক্তভাবে তাদের বিভিন্ন ধরনের ব্যবাসয়ীক পণ্য আনতে পারবেন। আবার এই অঞ্চলের উৎপাদিত কৃষিপণ্য, সুন্দরবনের মধু এবং সমুদ্র থেকে আহরিত ইলিশ ও অন্যান্য প্রজাতির মাছ সরাসরি ঢাকায় সরবরাহ করা যাবে। এতে ব্যবসা-বাণিজ্যের এক নতুন দিগন্তের সূচনা হবে। ফলে অর্থনীতির চাকা আরও গতিশীল হবে। এমনই স্বপ্ন দেখছেন ব্যবসায়ী ও পেশাজীবিরা।

সারাবাংলা/এনএস

বাগেরহাট শরণখোলা-ঢাকা লঞ্চ চলাচল শুরু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর