Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফরম পূরণের টাকা ফেরতে তালবাহানার অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২২ ০৯:১১

লালমনিরহাট: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে বাতিল হওয়া ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত দেওয়ার নির্দেশনা থাকলেও সেই টাকা ফেরত না দিয়ে তালবাহানা করার অভিযোগ উঠেছে জেলার কালীগঞ্জ উপজেলার শামসুদ্দিন কমর উদ্দিন কলেজের অধ্যক্ষ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) ওই অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন শিক্ষার্থীরা। অভিযোগে জানা যায়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলেজটির শিক্ষার্থীরা ফরম পূরণ করেন কিন্তু বিশ্বজুড়ে করোনা মহামারির কারণে পরীক্ষা বাতিল করে অটো পাশ দেয় এবং পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সরকারের সেই সিদ্ধান্ত মোতাবেক শামসুদ্দিন কমর উদ্দিন কলেজের ২০২০ সালের ১৮০ জন পরীক্ষার্থীর ফরম পুরণের টাকা ফেরত দেওয়ার নির্দেশনা দিলেও অধ্যক্ষ আবু বকর সিদ্দিক আজও পরীক্ষার্থীদের টাকা ফেরত দেননি। টাকা ফেরতের জন্য অধ্যক্ষের নিকট একাধিকবার গেলেও তিনি সময়ক্ষেপণ করতে থাকেন। এ পরিস্থিতে শিক্ষার্থীরা উপজেলা ইউএনও’র কাছে অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন বলে জানা যায়।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলার ইউএনও আব্দুল মান্নান জানান, অভিযোগ পেয়েছি। দ্রুত শিক্ষার্থীরা যেন টাকা ফেরত পায় সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ অভিযোগের বিষয়ে অধ্যক্ষ আবু বকর সিদ্দিকের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

সারাবাংলা/এনএস

কালীগঞ্জ উপজেলা লালমনিরহাট শামসুদ্দিন কমর উদ্দিন কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর