Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২২ ১২:০৮

ঢাকা: ভারতের রাষ্ট্রপতি ভবনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক সংবর্ধনা দেওয়া হয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) সকালে রাষ্ট্রপতির বাসভবন রাষ্ট্রপতি ভবনের ফোরকোর্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রাষ্ট্রপতির দেহরক্ষীদের একটি অশ্বারোহী দল রাষ্ট্রপতি ভবনের গেট থেকে ফোরকোর্ট পর্যন্ত প্রধানমন্ত্রীর মোটর শোভাযাত্রাকে এসকর্ট করে। পরে ভারতীয় সশস্ত্র বাহিনীর তিন বাহিনীর একটি চৌকস দল বাংলাদেশ প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন।

এসময় দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়। এরপর শেখ হাসিনা গার্ড পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন। খবর: বাসস।

এরপর ভারতীয় প্রধানমন্ত্রী প্রেজেন্টেশন লাইনে শেখ হাসিনার সঙ্গে তার মন্ত্রিসভার সহকর্মীদের পরিচয় করিয়ে দেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার সফরসঙ্গীদের পরিচয় করিয়ে দেন।

বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, তার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম, আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুকসহ তার অন্য সফরসঙ্গীরা এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে, শেখ হাসিনা চার দিনের রাষ্ট্রীয় সফরে ৫ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটে নয়াদিল্লির পালাম বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানাতে ভারত লাল গালিচা বিছিয়ে দেয়।

সারাবাংলা/এনআর/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর