Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভূমি কমিশনের বৈঠক ‘প্রতিহতে’ রাঙামাটিতে চলছে হরতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৫

রাঙামাটি: রাঙামাটি শহরে পার্বত্য চট্টগ্রাম ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক ‘প্রতিহত’ করতে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে আগামীকাল বুধবার দুপুর ২টা পর্যন্ত টানা ৩২ ঘণ্টার হরতাল চলছে। পাহাড়ের বাঙালিভিত্তিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ডাকে এ হরতাল পালিত হচ্ছে।

মঙ্গলবার সকাল থেকে সরেজমিন দেখা গেছে, সকাল থেকেই রাঙামাটি শহরের বিভিন্ন মোড়ে মোড়ে পিকেটিং করছেন নাগরিক পরিষদের নেতাকর্মীরা। শহরের বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে কর্মীরা। এছাড়া শহরে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। দোকান-পাট খোলেনি। রাঙামাটি থেকে ছেড়ে যায়নি কোনো বাস ও লঞ্চ। জেলা শহরের বিভিন্ন প্রান্তের মানুষ জরুরি কাজে পায়ে হেঁটে চলাচল করছেন।

তবে হরতালকে কেন্দ্র করে শহরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে বিভিন্ন পয়েন্টে।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মুজিবুর রহমান বলেন, ‘আগামী ৭ তারিখ ভূমি কমিশনের বৈঠক আহ্বান করেছে চেয়ারম্যান । চেয়ারম্যান যাতে সে সভায় আসতে না পারে এবং সভা প্রতিহত ও ৭ দফা দাবিতে বাস্তবায়নের দাবিতে হরতাল পালন করা হচ্ছে। এ ভূমি কমিশন বাস্তবায়ন হলে পার্বত্য চট্টগ্রামের ৫৪ শতাংশ বাঙালি ভূমিহীন হয়ে পড়বে।’

সারাবাংলা/এমও

ভূমি কমিশন রাঙামাটি হরতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর