Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুৎ সাশ্রয়ে সান্ধ্যকালীন ব্যাংকিং বন্ধের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৭

ঢাকা: বিদ্যুৎ সাশ্রয়ে সান্ধ্যকালীন ব্যাংকিং কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়, ব্যাংকের যেসব শাখায় সান্ধ্যকালীন ব্যাংকিং কার্যক্রম চালু রয়েছে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেগুলোর কার্যক্রম বন্ধ থাকবে। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সরকার অফিস সময়সূচিতে যে পরিবর্তন এনেছে, তার আলোকে বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে বলেও সার্কুলারে বলা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের নতুন নির্দেশনার এখন থেকে বিকেল ৫টার পর আর কোনো কার্যক্রম চালানো যাবে না। ৩টার মধ্যে লেনদেন ও বিকেল ৫টার মধ্যে সবধরনের আনুষঙ্গিক কাজ শেষ করতে হবে। ফলে নিয়ন্ত্রক সংস্থার বিশেষ অনুমতি সাপেক্ষে আগে কিছু ব্যাংক নির্ধারিত সময়ের পরেও ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতো। এখন আর সে সুযোগ থাকল না।

উল্লেখ্য, গত ২২ আগস্ট সরকার ঘোষিত অফিস সময়সূচির সঙ্গে সঙ্গতি রেখে ব্যাংকের নতুন সময়সূচি নির্ধারণ করে বাংলাদেশ ব্যাংক। বর্তমানে ব্যাংকে লেনদেন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। আর ব্যাংকের কর্মকর্তাদের অফিস সময় হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

সারাবাংলা/জিএস/পিটিএম

বন্ধের নির্দেশ সান্ধ্যকালীন ব্যাংকিং


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর