Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আব্দুল হালিম মাস্টারের জীবনাবসান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৮

সিরাজগঞ্জ: ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষাবিদ আব্দুল হালিম মাস্টার আর নেই। শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৩ বছর। এদিন রাত ৯টায় সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে এবং মালশাপাড়া কবরস্থানে দাফন করা হবে।

বিজ্ঞাপন

মৃত্যুকালে আব্দুল হালিম মাস্টার স্ত্রী, দুই ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার দুই ছেলের মধ্যে আলমগীর নিষাদ কবি ও সাংবাদিক।

ভিক্টোরিয়া হাই স্কুলের সাবেক এই প্রধান শিক্ষক বৃহত্তর রানীগ্রাম ইউনিয়ন কমিটির সাবেক চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি তৎকালীন ৩ নম্বর ওয়ার্ডে দুই মেয়াদে আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ওই ওয়ার্ডে দুই বার কমিশনার নির্বাচিত হন। পরে তিনি প্যানেল চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন। এছাড়া তিনি সিরাজগঞ্জ পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন। সেই সুবাদে তিনি আমৃত্যু লাইব্রেরিয়ান হিসেবেও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে গেছেন।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী প্রয়াত মোহাতার হোসেন মাস্টারের সহযাত্রী হিসেবে রাজনীতি করেছেন তিনি। সাবেক এই আওয়ামী লীগে নেতার মৃত্যুতে শোক জানিয়েছেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বাংলাদেশ যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন রিমি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সজল, সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম প্রমুখ।

সারাবাংলা/পিটিএম

মৃত্যু হালিম মাস্টার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর