Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনডিএফ বিডি খুলনা অঞ্চলের অর্ধযুগ পূর্তি ও বিতার্কিক সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৩

ঢাকা: ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফ, বিডি) খুলনা অঞ্চলের নব উন্মেষ পর্বের অর্ধযুগ পূর্তি উপলক্ষে এক বিতার্কিক সম্মেলন আয়োজন করা হয়। এতে এনডিএফ বিডি খুলনা অঞ্চলের সঙ্গে সম্পৃক্ত সব সাবেক ও বর্তমান বিতার্কিক ও সংগঠক, উপদেষ্টা, শুভানুধ্যায়ী, খুলনা অঞ্চলের সংস্কৃতিজন এ আয়োজনে উপস্থিত ছিলেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) খুলনা পাবলিক কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। উদ্বোধন করেন খুলনা পাবলিক কলেজের অধ্যক্ষ আব্দুল মোক্তাদের এসিই।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনডিএফ বিডি’র চেয়ারম্যান এ কে এম শোয়েব। শুভেচ্ছা বক্তব্য রাখেন করেন- বাংলাদেশ ব্যাংকের উপ পরিচালক ও এনডিএফ বিডি খুলনা অঞ্চলের নাজমুল হুদা এবং খুলনা পাবলিক কলেজের সহকারী অধ্যাপক ও এনডিএফ বিডি খুলনা অঞ্চলের মডারেটর মো. তাকদীরুল গনী।

এ কে এম শোয়েব বলেন, ‘দেশের বিভিন্ন অঞ্চলের বিতর্ক পৌঁছে দিতে, মেধাবী, যুক্তিবাদী ও তারুণ্যজ্জ্বল সমাজ গঠনে কাজ করে যাচ্ছে এনডিএফ বিডি খুলনা অঞ্চল। ২০০৭ সাল থেকে এই অঞ্চলে কাজ শুরু করে কিন্তু নতুন উদ্দীপনা নিয়ে কাজ শুরু হয় ২০১৬ সালে। ২০২২ সাল পর্যন্ত খুলনা অঞ্চলের আটটি জেলায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে সস্রাধিক শিক্ষার্থীদের কাছে বিতর্কের যুক্তির আলো পৌঁছে দিতে সক্ষম হয়েছে এনডিএফ বিডি খুলনা অঞ্চল।’

আয়োজনের প্রথম অংশে উপস্থাপনা বিষয়ক কর্মশালা ‘উপস্থাপনার সাত কাহন’ পরিচালনা করেন এনডিএফ বিডি’র মহাপরিচালক ও রেক্টর (স্কুলিং) এম আলমগীর। অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ও সার্বিক দিক নির্দেশনা দেন মো. তাকদীরুল গনী।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সার্বিক সমন্বয়কের ভূমিকা পালন করেন এনডিএফ বিডি খুলনা অঞ্চলের পরিচালক তাসনিম দিবা চৌধুরী ও তারক চন্দ্র মন্ডল। সবাইকে ধন্যবাদ জানান করেন এনডিএফ বিডি খুলনা অঞ্চলের মহাপরিচালক এম আলামিনুর রহমান আকাশ।

সারাবাংলা/আরএফ/এমও

অর্ধযুগ পূর্তি এনডিএফ বিডি খুলনা অঞ্চল বিতার্কিক সম্মেলন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর