Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শরীয়তপুরে নদীভাঙন কবলিতদের খাদ্য ও অর্থ সহায়তা দিলেন উপমন্ত্রী

স্পেশাল করেসপন্টেন্ড
১১ সেপ্টেম্বর ২০২২ ১৫:০২

ঢাকা: শরীয়তপুরের ভেদরগঞ্জের কাঁচিকাটা ইউনিয়নের বন্যা ও নদী ভাঙন কবলিতদের মধ্যে খাদ্য সহায়তা, নগদ অর্থ এবং ঢেউটিন বিতরণ করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এনামুল হক শামীম। রোববার (১১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভাঙনকবলিত ২০০টি পরিবারকে ৩০ কেজি করে চাল ও শাড়ি/লুঙ্গি এবং ২৫টি পরিবারকে ২ বান্ডিল করে ঢেউটিন ও ৬ হাজার করে টাকা দেন উপমন্ত্রী।

এসময় তিনি বলেন, কাঁচিকাটা, উত্তর তারাবুনিয়া, দক্ষিণ তারবাবুনিয়া, চরভাগাকে নদী ভাঙনের হাত থেকে রক্ষা করার জন্য ৫৬২ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। আর চরআত্রা, নওপাড়া, কুন্ডেরচর, কাঁচিকাটা, চরভাগা সহ এসব এলাকার উন্নয়নে একটি প্রকল্পের সমীক্ষা চলছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে আর কোনো সমস্যাই থাকবে না।

বিজ্ঞাপন

উপমন্ত্রী শামীম বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশকে যখন উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছেন, তখনই তারা মরিয়া হয়ে উঠেছে। ব্যালটের মাধ্যমে শেখ হাসিনাকে সরাতে পারবে না জেনে ষড়যন্ত্রকারীরা অন্য পথ বেছে নিয়েছে। পেছনের দরজা দিয়ে কীভাবে ক্ষমতায় আসা যায়, এজন্য তারা আন্তর্জাতিক ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত হয়ে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করতে চায়। কারণ তারা জানে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি কোনো দিনও ক্ষমতায় আসতে পারবে না। তাই দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে অতন্দ্র প্রহরীর মতো সতর্ক থাকতে হবে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, পানি উন্নয়ন বোর্ডের শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, কাঁচিকাটা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ান, আওয়ামী লীগ নেতা কামরুল হাওলাদার, কাওসার মোল্লা, ইউনিয়নের সাধারণ সম্পাদক ককন হাওলাদার।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর