Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাগরিক টিভির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৩

ঢাকা: তথ্য অধিকার আইন অনুসরণ না করে তথ্য-উপাত্ত প্রচার বা প্রকাশ না করায় নাগরিক টিভির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (১১ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় এই সুপারিশ করা হয়।

কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ওয়ারেসাত হোসেন বেলাল এবং মোছলেম উদ্দিন আহমদ বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, আইনবিদদের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে জমি/সম্পত্তি সংক্রান্ত মামলাগুলো পরিচালনার জন্য কমিটি সুপারিশ করে। এছাড়া মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের গুলিস্তান কমপ্লেক্স ভবনে অবৈধভাবে দখলকৃত দোকান, চিলেকোঠা, সিঁড়ি এবং নবম তলায় দাহ্য পদার্থের দোকান দ্রুততম সময়ের মধ্যে খালি করার জন্য সুপারিশ করা হয়।

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সাবেক উপ-মহাব্যবস্থাপক মো. সিরাজুল ইসলামের দুর্নীতি সংক্রান্ত সকল তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তার যাবতীয় পেনশন ও অন্যান্য সুবিধাদি বন্ধ রাখার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে ৩০তম সভার সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, বীর মুক্তিযোদ্ধাগণের চিকিৎসার জন্য বার্ষিক প্রদেয় ৭৫,০০০ টাকা মাসিক ভাতার সঙ্গে সমন্বয়, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পক্ষে-বিপক্ষে মোট মামলার সংখ্যা,  নিষ্পন্ন মামলার সংখ্যা, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের গুলিস্তান কমপ্লেক্স ভবন নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত প্রতিবেদন এবং মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সাবেক উপ-মহাব্যবস্থাপক মো. সিরাজুল ইসলামের কাছ থেকে প্রাপ্ত আবেদনের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর