Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাজেদা চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত, বিকেলে জানানো হবে শ্রদ্ধা

সিনিয়র করসেপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৯

ঢাকা: জাতীয় সংসদের উপনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বর্ষীয়ান রাজনীতিবিদ সৈয়দা সাজেদা চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় ফরিদপুরে নগরকান্দায় এম এন একাডেমি স্কুল মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

নগরকান্দা মদিনাতুল উলুম মাদরাসার শিক্ষক ইসমাতুল্লাহ কাসেমী এ জানাজা পড়ান। এতে কেন্দ্রীয় নেতা মির্জা আজম, জেলা আওয়ামী লীগ সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. শাহজাহানসহ বিভিন্ন শ্রেণিপেশার হাজারও মানুষ অংশ নেন।

বিজ্ঞাপন

জানাজা শেষে তার মরদেহ আবার ঢাকায় নিয়ে আসা হচ্ছে। এরপর বিকেল তিনটায় ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সৈয়দা সাজেদা চৌধুরীর মরদেহ রাখা হবে।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর মরহুম সৈয়দা সাজেদা চৌধুরীর মরদেহ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে (২৩ বঙ্গবন্ধু এভিনিউ) নিয়ে যাওয়া হবে।

সংসদ উপনেতা সাজেদা চৌধুরী আর নেই

এরপর বাদ আছর বায়তুল মোকারম জাতীয় মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং পরবর্তীতে বনানী কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে এসব কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে।

উল্লেখ্য, রোববার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টা ৪০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান রাজনীতিবিদ সৈয়দা সাজেদা চৌধুরী। আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সৈয়দা সাজেদা চৌধুরী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন। সর্বশেষ ৯ সেপ্টেম্বর তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

১৯৩৫ সালের ৮ মে জন্মগ্রহণ করেন সাজেদা চৌধুরী। তার বাবার নাম সৈয়দ শাহ হামিদ উল্লাহ এবং মা সৈয়দা আছিয়া খাতুন। শিক্ষাজীবনে তিনি স্নাতক ডিগ্রি অর্জন করেন। তার স্বামী রাজনীতিবিদ এবং সমাজকর্মী গোলাম আকবর চৌধুরী

সারাবাংলা/এনআর/এমও

টপ নিউজ প্রথম জানাজা শ্রদ্ধা সাজেদা চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর