Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাতে বাইক নিয়ে ঘোরে মহাসড়কে, সুযোগ পেলেই ছিনতাই

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২২ ২১:২১

চট্টগ্রাম ব্যুরো: নগরীর আকবর শাহ থানার লতিফপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ পাঁচ ‘ছিনতাইকারীকে’ গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতার পাঁচ জন একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। এরা রাতের বেলায় মোটরসাইকেল নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে ঘোরাফেরা করে। সুযোগ বুঝে পথচারী, মোটরসাইকেল আরোহী কিংবা অটোরিকশা থামিয়ে ছিনতাই করে।

রোববার (১১ সেপ্টেম্বর) গভীর রাতে সংঘবদ্ধ অপরাধের প্রস্তুতি নিয়ে অপেক্ষায় থাকা এই পাঁচ ‘ছিনতাইকারীকে’ গ্রেফতারের তথ্য দিয়েছেন আকবর শাহ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর।

গ্রেফতার পাঁচজন হলো- মাসুদ আলম হিরো (২৩), মানিক প্রকাশ সোহেল (৩২), মুহাম্মদ সাজু (৩৪), শামসুল আরেফিন খান হৃদয় (২৩) এবং শফিকুল ইসলাম কাজল (২৯)।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারের পর তাদের নিয়ে সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ও ভাটিয়ারীতে অভিযান চালিয়ে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ, চারটি মোটরসাইকেল, ল্যাপটপ-ট্যাব, ২৩টি মোবাইল সেট, ছোরাসহ আরও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এসব সরঞ্জাম চুরি-ছিনতাই করে নেওয়া বলে জানিয়েছে পুলিশ।

ওসি ওয়ালী উদ্দিন আকবর সারাবাংলাকে বলেন, ‘পাঁচজনই সক্রিয় ছিনতাইকারী চক্রের সদস্য। সন্ধ্যার পর মোটর সাইকেল নিয়ে তারা বের হয়। মহাসড়কের বিভিন্ন স্থানে ওঁৎ পেতে থাকে। লিংক রোডেও ঘোরাঘুরি করে। সুযোগ পেলে নির্জনস্থানে পথচারী আটকে ছিনতাই করে। মোটরসাইকেল আরোহী পেলে নিজেদের মোটরসাইকেল দিয়ে গতিরোধ করে ছিনতাই করে। সিএনজি অটোরিকশা আটকেও তারা যাত্রীদের কাছ থেকে মালামাল লুট করে। এছাড়া রাতে বন্ধ থাকা বিভিন্ন দোকানের শাটার কেটে তারা চুরি করে।’

ডাকাতি, অস্ত্র, মাদক সহ বিভিন্ন আইনে গ্রেফতার মাসুদ আলম হিরো’র বিরুদ্ধে ১০টি, মানিকের বিরুদ্ধে তিনটি মামলা, সাজুর বিরুদ্ধে পাঁচটি, শামসুল আরেফিন খান হৃদয়ের বিরুদ্ধে চারটি এবং শফিকুল ইসলামের বিরুদ্ধে দুটি মামলা আছে। সুনির্দিষ্ট মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে সোমবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে ওসি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

নিয়ে ঘোরাঘুরি বাইক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর