Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাইন থেকে ৮ চাকা নেমে গেল বাংলাবান্ধা এক্সপ্রেসের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২২ ২৩:৫৫

রাজশাহী: রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের পেছনের বগি লাইনচ্যুত হয়েছে। লাইন থেকে আটটি চাকা নেমে গেছে। এতে রাজশাহীর সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাত পৌনে ১০টার দিকে সরদহ স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ইতোমধ্যে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

তিনি জানান, রাজশাহী স্টেশন থেকে রাত সোয়া ৯টায় বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। পৌনে ১০টার দিকে সরদহ স্টেশন পৌঁছানোর আগেই পেছনের বগির আটটি চাকা লাইন থেকে নিচে নেমে যায়।

অসীম কুমার তালুকদার বলেন, ‘বাংলাবান্ধা এক্সপ্রেসের শেষ বগি হওয়াতে সে বগিটি রেখে দেওয়া হবে। ওই বগি বাদেই ট্রেনটি পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যাবে। রিলিফ ট্রেন আসলে লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হবে। তারপর এ রুটে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হবে।’

বর্তমানে রাজশাহী থেকে ঢাকাসহ পশ্চিমাঞ্চল রেলওয়ের অন্যান্য রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলেও এ সময় উল্লেখ করেন তিনি। তিনি বলেন, ‘চিলাহাটি থেকে ছেড়ে আসা তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি এখন আড়ানী স্টেশনে আছে। এছাড়াও রাজশাহী স্টেশনে ধুমকেতু এক্সপ্রেস আছে। ধুমকেতু এক্সপ্রেস রাত ১১টা ২০ মিনিটে ছাড়ার সময় ছিল। তবে এই দুই ট্রেনের সময় কিছুটা বিলম্ব হতে পারে। বিলম্ব সময় মেনে যারা যেতে চাইবেন, তারা যাবেন। আর যারা যেতে চাইবেন না, তারা যাত্রা বাতিল করতে চাইলে টিকিট ফেরত নেওয়া হবে।’ সে ক্ষেত্রে তারা টিকিটের টাকা ফেরত পাবেন বলেও উল্লেখ করেন তিনি।

সারাবাংলা/পিটিএম

৮টি চাকা বাংলাবান্ধা এক্সপ্রেস লাইন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর