Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতি রোধে দুদককে সহায়তা করবে যুক্তরাষ্ট্র

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৩

পিটার ডি হাস, ফাইল ছবি

ঢাকা: দুর্নীতি প্রতিরোধে উভয় দেশের মধ্যে সহায়তায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সঙ্গে খুবই গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যানের মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহসহ কমিশনের ঊর্ধ্বতনদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন পিটার ডি হাস।

বৈঠকে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে পলিটিক্যাল অ্যান্ড ইকোনমিক কাউন্সিলর স্কট ব্রানডন ও আবাসিক লিগ্যাল অ্যাডভাইজর সারা অ্যাডওয়ার্ড উপস্থিত ছিলেন।

পিটার হাস বলেন, আগামী ডিসেম্বরে যুক্তরাষ্ট্রে অন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সম্মেলন হবে, সেখানে দুদককে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া প্রশিক্ষণসহ দুর্নীতি প্রতিরোধে বাংলাদেশের দুর্নীতি দমন কমিশনকে সহায়তা করবে যুক্তরাষ্ট্র।

দুদকের বর্তমান কমিশনের সঙ্গে যুক্তরাষ্ট্র রাষ্ট্রদূতের এটিই প্রথম সাক্ষাৎ। এর আগে বেলা ১১টার দিকে দুদকের প্রধান কার্যালয়ে এলে তাকে অভ্যর্থনা জানান দুদকের মহাপরিচালক (প্রশিক্ষণ ও প্রতিরোধ) এ কে এম সোহেল। বৈঠকে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর সঙ্গে সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেনও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসজে/এনএস

টপ নিউজ দুর্নীতি দমন কমিশন পিটার ডি হাস


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর