Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুনর্বিন্যাস করা সিলেবাসে এসএসসি পরীক্ষা শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২২ ১১:৪২

ফাইল ছবি

ঢাকা: সারাদেশে ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে এই পরীক্ষা শুরু হয়। এবার ও করোনা, ঝড়-বন্যার কারণে কয়েক দফা পেছানো হয় পরীক্ষা গ্রহণের তারিখ। পুনর্বিন্যাস করা হয় সিলেবাস। সে অনুযায়ী এবার পরীক্ষা হচ্ছে দুই ঘণ্টা। অর্থাৎ ১১টায় শুরু হয়ে পরীক্ষা শেষ হবে দুপুর ১টায়।

ছবি: হাবিবুর রহমান

ছবি: হাবিবুর রহমান

এবার ৯টি সাধারণ শিক্ষাবোর্ডের সঙ্গে মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডসহ ১১টি শিক্ষাবোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় বসছেন। সারাদেশে মোট ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হচ্ছে, আর এতে অংশ নিয়েছে ২৯ হাজার ৫৯১টি শিক্ষা প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন
ছবি: হাবিবুর রহমান

ছবি: হাবিবুর রহমান

বরাবরের মতো এবারও পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের প্রবেশ করতে হয়েছে। যারা দেরি করেছে তাদের কেন্দ্রের গেটের সামনে রেজিস্ট্রার খাতায় দেরির কারণ ও পরিচয় লিখেই কেন্দ্রে প্রবেশ করানো হয়েছে।

পরীক্ষা দিতে কেন্দ্র প্রবেশ করেন শিক্ষার্থীরা, ছবি: হাবিবুর রহমান

পরীক্ষা দিতে কেন্দ্র প্রবেশ করেন শিক্ষার্থীরা, ছবি: হাবিবুর রহমান

উল্লেখ্য, প্রতি বছর ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলেও গত তিন বছর ধরে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি ও প্রাকৃতিক দুর্যোগের কারণে এই নিয়মের ব্যতয় ঘটে। চলতি বছরের পরীক্ষা গত ১৯ জুন শুরুর কথা থাকলেও বন্যার কারণে তা কয়েক দফা পেছানো হয়।

সারাবাংলা/জেআর/এনএস

এসএসসি পরীক্ষা ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর