Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাইবান্ধা-৫ উপনির্বাচন: চার প্রার্থীর মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৪

গাইবান্ধা: গাইবান্ধা-৫ উপনির্বাচনে মনোনয়পত্র বাছাইয়ের শেষ দিনে চার প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

রিটার্নিং অফিসার ও রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। নির্বাচনে অংশ নিতে মোট নয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

যাদের মনোনয়পত্র বাতিল করা হয়েছে তারা হলেন- সৈয়দ বেলাল হোসেন ইউসুফ (স্বতন্ত্র), মো. শহিদুল ইসলাম সরকার (স্বতন্ত্র), শাহ মো. আবু বকর সিদ্দিক (স্বতন্ত্র), এইচএম এরশাদ (স্বতন্ত্র)।

যে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ, সৈয়দ মো. মাহবুবুর রহমান ও বিকল্পধারার প্রার্থী মো. জাহাঙ্গীর আলম।

উপ-নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিলের শেষ তারিখ ১৬-১৮ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর। আর প্রতীক বরাদ্দ ২৩ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ হবে ১২ অক্টোবর।

গত ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। সংসদীয় এই আসনটি শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসন। দুই উপজেলা মিলে এ আসনটিতে ভোটার সংখ্যা তিন লাখেরও বেশি।

সারাবাংলা/এনইউ/

উপনির্বাচন গাইবান্ধা-৫ বাতিল মনোনয়ন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর