Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দামুড়হুদায় ৫৮টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২২ ১৯:২১

চুয়াডাঙ্গা: জেলার দামুড়হুদায় ৫৮টি স্বর্ণের বারসহ রকিবুল ইসলাম (৩৫) নামের এক চোরকারবারিকে আটক করেছে করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার নাস্তিপুর গ্রাম থেকে স্বর্ণবারগুলো জব্দ করা হয়। যা একটি মোটরসাইকেলের সিটের নিচে লুকানো ছিল।

আটক মো. রকিবুল ইসলাম চুয়াডাঙ্গার নাস্তিপুর গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে।

বিকেলে জাফরপুর বিজিবি সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল শাহ মো. ইশতিয়াক এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা সকাল ১১টার দিকে উপজেলার নাস্তিপুর গ্রামের কবরস্থান এলাকায় অবস্থান নেয়। এসময় কালো-লাল রঙের বাজাজ ডিসকভার মোটরসাইকেলে একজন যেতে দেখে সন্দেহ হলে বিজিবি সদস্যরা তাকে থামতে বলেন। কিন্তু সে মোটরসাইকেল না থামিয়ে পালিয়ে যাওয়া চেষ্টা করলে তাকে ধাওয়া দিয়ে আটক করা হয়।

পরে তার মোটরসাইকেল তল্লাশি করে সিট কভারের নিচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর অভিনব কায়দায় স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়। ওই ১১টি প্যাকেটে ছোট-বড় ৫৮টি স্বর্ণের বার ছিল। এগুলোর ওজন ৯ কেজি ৮৬০ গ্রাম। এসব স্বর্ণের বর্তমান বাজারমূল্য ছয় কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। স্বর্ণেরবার গুলো ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিলো।

বিজিবি অধিনায়ক মো. ইশতিয়াক জানান, আটক রকিবুল ইসলামের বিরুদ্ধে মামলা দিয়ে দর্শনা থানায় হস্তান্তর করা হবে। স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার বিষয়টিও প্রক্রিয়াধীন।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর