Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুশ শহরে ইউক্রেনের আর্টিলারি হামলা

আন্তর্জাতিক ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৯

ঢাকা: রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের ভ্যালুইকি শহরে আর্টিলারি হামলা চালিয়েছে ইউক্রেন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে বেলগোরোদ অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ইউক্রেনের আর্টিলারি হামলায় রাশিয়ার এক বেসামরিক ব্যক্তি নিহত এবং দুইজন আহত হয়েছে।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তাসের প্রতিবেদন বলা হয়,  বেলগোরোদ অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেন,  ইউক্রেন ভ্যালুইকি শহর লক্ষ্য করে আর্টিলারি শেল নিক্ষেপ করে। সঙ্গে সঙ্গে রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় হয়ে উঠে। আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ফাঁকি দিয়ে কিছু শেল ভূমিতে আঘাত হানে। ইউক্রেনীয় আর্টিলারি হামলায় একটি বিদ্যুৎ উপকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে শহরে বিদ্যুৎ নেই।

স্থানীয় বিদ্যুৎ উৎপাদন কোম্পানি বেলগোরোদেনের্গো তাদের উপকেন্দ্রে হামলার তথ্য নিশ্চিত করেছে।

কোম্পানির তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়, ভ্যালুইকির আঞ্চলিক বিদ্যুৎ নেটওয়ার্কের কাছাকাছি আর্টিলারি শেল আঘাত হানে। তবে এতে আমাদের কোনো কর্মী হতাহত হয়নি। যদিও বিদ্যুৎ উপকেন্দ্র ক্ষতিগ্রস্ত হওয়ায় শহরে বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে গেছে। এখন জরুরিভাবে শহরে বিদ্যুৎ সরবরাহের কাজ চলছে। প্রাথমিকভাবে জরুরি ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিকল্প উৎস থেকে বিদ্যুৎ দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, বেলগোরোদ শহর থেকে ১৫০ কিলোমিটার পূর্বে এবং ইউক্রেনের সঙ্গে সীমান্তের ১৫ কিলোমিটার উত্তরে ভ্যালুইকি শহরের অবস্থান। এ শহরের জনসংখ্যা প্রায় ৩৫ হাজার। গত সপ্তাহে রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের খারকিভ অঞ্চলের উত্তর-পূর্ব অংশ থেকে সেনা প্রত্যাহার করায় ভ্যালুইকি শহরটি ইউক্রেনীয় সেনাদের আর্টিলারি রেঞ্জে চলে আসে।

বৃহস্পতিবার রাতে আরও দু’টি বসতি লক্ষ্য করে আর্টিলারি হামলা চালিয়েছিল ইউক্রেনীয় সেনারা। এদিন বেলগোরোদের সীমান্তবর্তী গ্রাম নেখোটিভকার এবং ক্রাসনিতে ইউক্রেনীয় আর্টিলারি শেল আঘাত হানে। শেলের আঘাতে নেখোটিভকার একটি গ্যাস স্টেশনে আগুন লাগে। ক্রাসনির ১৪টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

সারাবাংলা/আইই

ইউক্রেন টপ নিউজ বেলগোরোদ রাশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর