Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা একটা ব্যর্থ নির্বাচনের দিকে যাচ্ছি: বদিউল আলম মজুমদার

লোকাল করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৮

মোংলা: সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর কেন্দ্রীয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, নির্বাচন কমিশন যে রোডম্যাপ ঘোষণা করেছে, তাতে আমার মনে হয় আমরা একটা ব্যর্থ নির্বাচনের দিকে যাচ্ছি। নির্বাচন কমিশনের উপর রাজনৈতিক দলগুলোর আস্থা নেই।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাটের মোংলা প্রেসক্লাবে সুজন ও সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ পিএফজি আয়োজিত নাগরিক সভায় প্রধান অতিথির বক্তৃতায় ড. বদিউল আলম মজুমদার একথা বলেন।

বক্তৃতায় ড. বদিউল আলম মজুমদার আরও বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংঘাত নয় ঐক্যের বাংলাদেশ চাই স্লোগান বাস্তবায়নে সুজন এবং পিএফজি নেতৃবৃন্দ নির্মোহভাবে রাজনৈতিক বিশ্লেষণ ও নিবেদিত হয়ে কর্মকাণ্ড পরিচালনা করতে হবে। তিনি সকলকে ঐক্যের স্বার্থে, শান্তির স্বার্থে এক হওয়ার আহ্বান জানান।

সুজন সম্পাদক বলেন, বাংলাদেশ সৃষ্টি হয়েছিল একটি গণতান্ত্রিক রাজনৈতিক ও আত্মনিয়ন্ত্রণের অধিকার প্রতিষ্ঠার জন্য। দেশে শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠা করতে না পারলে মুক্তিযোদ্ধাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে। যেভাবে আমরা চলছি সেটি মুক্তির পথ নয়, সম্প্রীতির পথ নয়। দেশের উন্নয়ন হচ্ছে কিন্তু আমাদের উন্নতি হচ্ছে না।

সভাপতির বক্তব্যে সুজন মোংলার সভাপতি ফ্রান্সিস সুদান হালদার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সহিংসতামুক্ত করতে এবং নির্বাচন পরবর্তী সহিংসতা প্রতিরোধে যার যার অবস্থান থেকে সক্রিয় থাকার আহ্বান জানান।

শুক্রবার বিকেল ৩টায় নাগরিক সভায় সুজন মোংলার সভাপতি ফ্রান্সিস সুদান হালদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পিস্ অ্যাম্বাসেডর বাগেরহাট জেলা নেটওয়ার্ক পিএডিএনর সমন্বয়কারী শেখ বশিরুল ইসলাম, পিএডিএন বাগেরহাটের উপদেষ্টা মো. ইব্রাহিম হোসেন, মোংলা উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইকবাল হোসেন, পিএডিএন বাগেরহাটের সদস্য খান এ আরিফ, এস কে হাসিব, ইসমাইল হোসেন লিটন, মো. জাকির হোসেন ও দি হাঙ্গার প্রোজেক্ট’র এসপিএল প্রকল্প সমন্বয়কারী কাজী নিশাত, সুজন মোংলার সাধারণ সম্পাদক মো. নূর আলম শেখ, সুজন সদস্য অধ্যক্ষ আবু সাইদ খান, অধ্যক্ষ মাওলানা রুহুল আমীন, পান্না লাল দে, ইউপি চেয়ারম্যান উৎপল মণ্ডল, ইউপি চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস, পিএফজি সদস্য বিএনপি নেতা মাহবুবুর রহমান মানিক, পিএফজি সদস্য বিএনপি নেতা শেখ শাকির হোসেন, পিএফজি সদস্য জাতীয় পার্টির নেতা এরশাদুজ্জামান সেলিম, পিএফজি সদস্য সিপিবি নেতা কমরেড মাহরুফ বিল্লাহ, পিএফজি সদস্য রাকেস সানা, হাসিব সরদার, নারীনেত্রী কমলা সরকার, হাদিসা বেগম, হীরা বেগম, ইয়ুথ লিডার শেখ রাসেল প্রমুখ।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর