Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেলিম চেয়ারম্যানের জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:০০

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সেলিম খানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৮ সেপ্টেম্বর) আপিল বিভাগে এ আবেদন করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে ১৪ সেপ্টেম্বর বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ সেলিম খানকে চার সপ্তাহের আগাম জামিন জামিন দেন।

ওইদিন আদালতে আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির।

পরে খুরশীদ আলম খান জানান, এ মামলায় আগে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু আত্মসমর্পণ না করে ফের জামিন চেয়ে আবেদন করেছেন।

গত ১৪ সেপ্টেম্বর আদালত চার সপ্তাহের জামিন দিয়েছেন। তবে আবেদনকারীর আইনজীবী জানিয়েছেন, আত্মসমর্পণের আদেশে মামলার নম্বর ভুল থাকায় ফের হাইকোর্টে আবেদন করেছেন।

এর আগে গত ১৪ আগস্ট জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় তিন সপ্তাহের মধ্যে সেলিম খানকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

গত ১ আগস্ট ৩৪ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে চাঁদপুর সদরের ১০ নম্বর লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খানের বিরুদ্ধে এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের পক্ষে সহকারী পরিচালক আতাউর রহমান বাদী হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ এ মামলা করে।

মামলার অভিযোগে বলা হয়, সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন।

এ ছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

সারাবাংলা/কেআইএফ/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর