Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শর্ত বহাল রেখেই খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:৫৮

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, সাজা বাড়ানোর সব প্রক্রিয়া শেষে সোমবার ( ১৯ সেপ্টেম্বর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

রোববার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা জানান। এর আগে, একই দিন খালেদা জিয়ার সাজার মেয়াদ বৃদ্ধির আবেদনে সুপারিশ করার কথা জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বিজ্ঞাপন

আর সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘খালেদা জিয়া আগের শর্তানুযায়ী আগামী ছয় মাস সাজা স্থগিতের সময় পাচ্ছেন। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। আমরা অনুমোদন করে দিয়েছি। আগামীকাল এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।’

এদিকে একই দিন আইনমন্ত্রী আনিসুল হক মোবাইলে বলেন, ‘বিএনপি থেকে সাজা স্থগিতের আবেদন আমাদের কাছে এসেছে। আমরা তাতে আরও ছয় মাস সময় বৃদ্ধি করার জন্য মতামত দিয়েছি। তবে এবারও তিনি বিদেশে যেতে পারবেন না।’

নিয়ম অনুযায়ী আইন মন্ত্রণালয়ের মতামত শেষে সে আবেদন আসবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। মন্ত্রণালয় তাতে সিদ্ধান্ত নেবে।

এর আগে, খালেদা জিয়ার সাজা স্থগিতের জন্য তার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়। এ নিয়ে ছয় মাস করে সাজা স্থগিতের মেয়াদ ছয় বার বাড়ানো হয়। চলতি মাসের শেষ সপ্তাহে গত ছয় মাসের মেয়ার শেষ হওয়ার কথা রয়েছে। প্রতিবারই তাকে সাজা স্থগিতের জন্য দু’টি শর্ত দেওয়া হয়। শর্তানুযায়ী খালেদা জিয়াকে ঢাকায় নিজের বাসায় থেকে চিকিৎসা নিতে হবে, দ্বিতীয়ত তিনি বিদেশে যেতে পারবেন না। এবারও তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর ক্ষেত্রে একই শর্ত দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

খালেদা জিয়া টপ নিউজ মেয়াদ সাজা স্থগিত স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর