Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিকদের ওপর হামলা: বিএমডিএ’র ২ কর্মচারী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২২ ১১:৪০

প্রতীকী ছবি

রাজশাহী: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে লাইভ চলাকালে সাংবাদিকদের ওপর হামলায় দুই আসামি গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৯ সেপ্টেম্বর) ভোরে রাজধানীর মোহাম্মদপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই আসামি হচ্ছেন- বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ভাণ্ডাররক্ষক মো. জীবন, আরেকজন হচ্ছেন আবদুস সবুর। জীবন বিএমডিএ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক। আবদুস সবুর বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশীদের গাড়িচালক।

বিজ্ঞাপন

এই দুইজনকে হামলার দিনই বিএমডিএ কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করেছিল।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার সোহেল রানা। তিনি জানান, সোমবার ভোরে রাজপাড়া থানা পুলিশ ও সাইবার ইউনিটের সহায়তায় ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে দুই আসামিকে গ্রেফতার করেছে। এরা সাংবাদিক হত্যাচেষ্টা মামলার এজাহারভুক্ত আসামি। তাদের রাজশাহী নিয়ে আসা হচ্ছে।

তিনি বলেন, ‘আসামিদের নিয়ে আসার পর বিস্তারিত জানানো হবে। আমাদের তদন্ত এখনও চলছে। বাকি আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। তাদের আজ আদালতে তোলা হবে।’

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-বিএমডিএ’ নির্বাহী পরিচালক আবদুর রশিদের নির্দেশে এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলা চালানো হয়। হামলায় আহত রুবেল ইসলামের অবস্থা গুরুতর।

এ ঘটনায় ওইদিন রাতেই নগরীর রাজপাড়া থানায় হত্যাচেষ্টার মামলা করা হয়। মামলার ১৪ দিনের মাথায় সাময়িক বরখাস্ত হওয়া দুইজন কর্মচারীকে গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

এর আগে, গত বুধবার (১৪ সেপ্টেম্বর) মামলার আসামিরা হাইকোর্টে জামিন চাইলে বিচারপতি তাদের জামিন না দিয়ে আবেদন ফিরিয়ে দেন।

সারাবাংলা/এমও

গ্রেফতার টপ নিউজ বিএমডিএ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর