Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবিপ্রবির নতুন ভিসি হলেন ড. সেলিনা আখতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২২ ১৪:০২

রাঙামাটি: বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ভাইস-চ্যান্সেলর (ভিসি) হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সেলিনা আখতার। তিনি চবির শিক্ষক সমিতিরও সভাপতি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. রোখছানা বেগমের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতির অনুমোদনে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ১০ (১) ধারা অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সেলিনা আখতারকে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে চার বছরের জন্য নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো।

শর্তসমূহ হল- ভাইস চ্যান্সেলর হিসেবে ড. সেলিনা আখতারের নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে। তবে প্রযোজ্যক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়স পূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন। শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন; ড. সেলিনা তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা প্রাপ্য হবেন; বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন; তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এ নিয়োগের মধ্য দিয়ে প্রথম বারের মতো নারী ভাইস-চ্যান্সেলর (ভিসি) পেল পাহাড়ের সর্বোচ্চ বিদ্যাপীঠ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)। এর আগে দুই মেয়াদে দায়িত্ব পালনের পর রাবিপ্রবির প্রথম ভাইস চ্যান্সেলর ড. প্রদানেন্দু চাকমার নিয়োগের মেয়াদ শেষ হওয়ায় ২৩ মার্চ চট্টগ্রাম বিভাগের আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুককে নিয়োগ দেওয়া হয়। তবে ভিসি হিসাবে তিনি রাবিপ্রবিতে যোগদান না করায় এতদিন ধরে ভিসি ছাড়াই চলছিল শিক্ষাপ্রতিষ্ঠানটি। এবার চবির আরেক অধ্যাপককে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

নতুন ভিসি রাবিপ্রবি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর