Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেলিম চেয়ারম্যানের জামিন স্থগিত, আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২২ ১৩:২৩

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সেলিম খানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। একইসঙ্গে ২৭ সেপ্টেম্বরের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) জামিন স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে সেলিম খানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর ৩৪ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় চাঁদপুরের ‘বিতর্কিত’ চেয়ারম্যান সেলিম খানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক। পরে গতকাল মঙ্গলবার চেম্বার আদালত জামিন আবেদনের শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

তারও আগে গত ১৪ সেপ্টেম্বর বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ সেলিম খানকে চার সপ্তাহের আগাম জামিন জামিন দেন।

ওইদিন আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির।

গত ১৪ আগস্ট জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় তিন সপ্তাহের মধ্যে সেলিম খানকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু সেলিম খান আত্মসমর্পণ না করে ফের জামিন চেয়ে আবেদন করেন।

এ বিষয়ে সেলিম খানের আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির বলেন, আত্মসমর্পণের আদেশে মামলার নম্বর ভুল থাকায় ফের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন সেলিম খান।

গত ১ আগস্ট ৩৪ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খানের বিরুদ্ধে এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের পক্ষে সহকারী পরিচালক আতাউর রহমান বাদী হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ এ মামলা করে।

মামলার অভিযোগে বলা হয়, সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন। এ ছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

সারাবাংলা/কেআইএফ/ইআ

আত্মসমর্পণের নির্দেশ ইউপি চেয়ারম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর