Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া এনজিও খুলে কোটি টাকা আত্মসাৎ, ৫ প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২২ ১৬:২৫

চাঁপাইনবাবগঞ্জ: জেলার শিবগঞ্জ উপজেলায় প্রতারণার মাধ্যমে গ্রাহকের কাছ থেকে কোটি টাকা আত্মসাৎ করা ভুয়া এনজিওর প্রতিষ্ঠাতাসহ পাঁচ প্রতারককে আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বিশ্বনাথপুর আব্বাস বাজারে দেশবন্ধু পল্লী উন্নয়ন সমিতির অফিসের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন-উপজেলার কানসাট ইউনিয়নের বহলাবাড়ী এলাকার নজরুল ইসলামের ছেলে নাইমুল ইসলাম (২৯), একই এলাকার নজরুল ইসলামের ছেলে সেলিম রেজা (৩১), পার্বতীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে আসমাউল হক (২৫), কনসাট শিকারপুর গ্রামের সুলতান আলীর ছেলে মো. সোহেল রানা (২৫), শিবনগর গ্রামের আব্দুল কাশেমের ছেলে কাইউম রেজা (২২)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চক্রটি সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার জন্য দেশ বন্ধু ও যমুনা নামে দুইটি ভুয়া এনজিও প্রতিষ্ঠা করে। উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে গরীব অসহায় লোকদের বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার জন্য চাপ দিত। পরে গ্রাহকের জমাকৃত কোটি টাকা হাতিয়ে নিয়ে তারা পালিয়ে যায়।

অসংখ্য ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে চাঁপাইনবাগঞ্জ র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। এর প্রেক্ষিতে অভিযান চালিয়ে দেশ বন্ধু ও যমুনা এনজিওর প্রতিষ্ঠাতাসহ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর