Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আঁখির বাবাকে হুমকি দেওয়া সেই ২ পুলিশ ক্লোজড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪১

সিরাজগঞ্জ: সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ জেতা বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড় আঁখি খাতুনের বাবাকে হুমকি দেওয়ার অভিযোগে শাহজাদপুর থানার সহকারী উপ-পরিদশক (এএসআই) মামুনুর রশিদ ও কনস্টবল আবু মুসাকে ক্লোজড করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল (বিপিএম-বার) এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার বলেন, ‘ফুটবলার আঁখির বাবাকে হুমকি দেওয়ার ঘটনায় ওই দুই পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে। সেইসঙ্গে সহকারী পুলিশ সুপারকে (শাহজাদপুর সার্কেল) তদন্তের জন্য বলা হয়েছে।’

সিরাজগঞ্জ পুলিশ লাইনে ক্লোজড করা ওই দুই পুলিশ সদস্য হলেন- এএসআই মামুনুর রশিদ ও কনস্টবল আবু মুসা ।

জানা যায়, গত বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় শাহজাদপুর উপজেলার পৌর সদরের পাড়কোলা গ্রামের আঁখির বাড়িতে শাহজাদপুর থানার এএসআই মামুনুর রশিদ ও কনস্টেবল আবু মুসা সিভিল পোশাকে নোটিশ নিয়ে উপস্থিত হন। এ সময় এএসআই মামুনুর রশিদ আখিঁর বাবা আক্তার হোসেনকে জানায়, দ্বাবারিয়া গ্রামের মৃত মেছের প্রামানিকের ছেলে মো. মকরম প্রামানিক বাদী হয়ে সম্প্রতি সিরাজগঞ্জের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে দ্বাবারিয়া মৌজায় জোরপূর্বক জমি দখলের পাঁয়তারার অভিযোগে একটি মামলা করেছেন।

আরও পড়ুন: সাফজয়ী আঁখির বাবাকে তুলে নিয়ে যাওয়ার হুমকি পুলিশের

এর পরিপ্রেক্ষিতে খুন-জখম হওয়ার সম্ভাবনা থাকায় বিজ্ঞ আদালত উভয়পক্ষকে ওই নালিশি সম্পত্তিতে স্থিতিাবস্থা বজায় রাখতে বলেছেন। মামলায় ফুটবলার আঁখিসহ পাঁচ জনকে বিবাদী করা হয়েছে। এ সংক্রান্ত আদালতের নোটিশটি সই করে নেওয়ার জন্য এএসআই মামুনুর রশিদ আঁখির বাবা আক্তার হোসেনকে চাপ দেন। কিন্তু তিনি তা গ্রহণে অস্বীকৃতি জানালে এএসআই মামুনুর রশিদ তার ওপর ক্ষুব্ধ হয়ে অসৌজন্যমূলক আচরণ করেন।

বিজ্ঞাপন

আঁখির বাবা আক্তার হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মেয়ে আঁখিকে ওই জমি দিয়েছেন। ষড়যন্ত্রমূলকভাবে একটি কুচক্রীমহল জাল দলিলের মাধ্যমে ওই জমি দখলের পাঁয়তারা করছে।’

ষড়যন্ত্রমূলকভাবে একটি কুচক্রমহল জাল দলিলের মাধ্যমে আদালতকে ভুল বুঝিয়ে ওই জমি দখলের পাঁয়তারা করছেন বলে আঁখির বাবা আক্তার হোসেনের অভিযোগ। তিনি এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। সেইসঙ্গে শাহজাদপুর থানার ক্লোজড হওয়া দুই পুলিশ সদদ্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, ‘বিষয়টি জানার পর এদিন রাতেই আমি ও শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম আঁখির বাড়িতে ফুলের তোড়া ও মিষ্টি নিয়ে গিয়ে তাদের শুভেচ্ছা জানিয়ে এসেছি। এছাড়া এ ঘটনায় তাদের কাছে দুঃখ প্রকাশ করেছি।’

উল্লেখ্য, ফুটবলার আঁখির পরিবার অত্যন্ত হরিদ্র হওয়ায় সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ শাহজাদপুর উপজেলার পৌর সদরের দ্বাবারিয়া মৌজার ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ওই সম্পত্তির ৮ শতক জমি আঁখির নামে দলিল মূলে স্বত্ব দেন। গত কয়েকদিন আগে আনুষ্ঠানিকভাবে আঁখির বাবা-মায়ের হাতে ওই জমির দলিল হস্তান্তর করেন। ফলে প্রধানমন্ত্রীর দেওয়া আঁখির একটি মাথা গোঁজার ঠাঁই হয়েছিল।

সারাবাংলা/পিটিএম

পুলিশ ক্লোজড ফুটবলার আঁখি মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর