Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাহাজ থেকে স্ক্র্যাপ চুরির সময় নাবিক-মাস্টারসহ ৯ জন ধরা

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের কর্ণফুলী নদীতে জাহাজ থেকে আমদানি করা স্ক্র্যাপ সরানোর সময় হাতেনাতে ৯ জনকে গ্রেফতার করেছে নৌ পুলিশ। গ্রেফতার নয়জনের মধ্যে নাবিকসহ সাতজন ওই জাহাজে কর্মরত ছিলেন। বাকি দু’জন চোরচক্রের সদস্য।

বুধবার (২১ সেপ্টেম্বর) গভীর রাতে কর্ণফুলী নদীর ডায়মন্ড সিমেন্ট ঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন নৌ পুলিশের সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম মিজানুর রহমান।

গ্রেফতার ৯ জন হলেন জাহাজের মাস্টার জসীম উদ্দিন (৪০), সুকানি মোক্তার হেসেন (৩৭), নাজমুল হাসান (২৪), মো. রাজীব খলিফা (২৫), গ্রিজার মো. করিম উদ্দিন (২২), লস্কর আব্দুর রহিম (৩০) ও মো. জাহিদ (২১) এবং চোরচক্রের সদস্য মো. কালাম (৩৮) ও মো. আব্দুল (২৪)।

ওসি এবিএম মিজানুর রহমান সারাবাংলাকে বলেন, ‘এমভি টিটু-সেভেন নামে জাহাজটি আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন। তাদের স্টিল কারখানার জন্য আমদানি করা স্ক্র্যাপ নিয়ে জাহাজটি কর্ণফুলীর ডায়মন্ড সিমেন্ট ঘাটে নোঙ্গর অবস্থায় ছিল। গভীর রাতে জাহাজের নাবিক-কর্মচারীরা মিলে সেই স্ক্র্যাপ গোপনে সরিয়ে নিচ্ছিল বিক্রির জন্য। আমাদের টহল দল খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।’

গ্রেফতার নয়জনসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানান ওসি মিজানুর রহমান।

সারাবাংলা/আরডি/একে

ইস্পাত শিল্প স্ক্যাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর