Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএমবিএএ’র নতুন কমিটি গঠন

সারাবাংলা ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২২ ১২:২৬

ঢাকা: বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়শনের (বিএমবিএএ) ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নির্বাচনের মাধ্যমে নতুন নির্বাহী কমিটি গঠিত হয়। এছাড়া বিএমবিএএ’র প্রকাশনায় দেশে প্রথমবারের মতো প্রকাশিত দেশি প্রতিষ্ঠান ও ব্র্যান্ডদের নিয়ে একটি বিজনেস কেস বুকের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) মিলনায়তনে গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) এ সভা অনুষ্ঠিত হয়। রোববার (২৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান নির্বাহী কমিটির পরিচালনায় এই সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। চলমান কমিটির সভাপতি হলেন সংসদ সদস্য নাজমুল হাসান, সাধারণ সম্পাদক জনাব শেখ আবুল হাশেম। নির্বাচনে নতুন নির্বাহী কমিটিতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান। সাধারণ সম্পাদক হয়েছেন সাইফ আই মাহমুদ। এছাড়া দেশের প্রথিতযশা পেশাজীবী, ব্যবসায়িক ও করপোরেট নেতারা এই নির্বাহী কমিটিসহ বিএমবিএএ’র সঙ্গে যুক্ত আছেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ঢাবির আইবিএ’র পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান এবং আকিজ ভেঞ্চার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ আলমগীর। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানুর রহমান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানের প্রধান শীর্ষ কর্তাসহ এমবিএ পেশাজীবীরা।

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন বাংলাদেশে এমবিএ ডিগ্রিধারীদের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী সংগঠন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর শুরুর দিককার এমবিএ ডিগ্রিধারী এবং করাচি বিশ্ববিদ্যালয়ের আইবিএ, হার্ভার্ড বিজনেস স্কুল, ওয়ার্টন বিজনেস স্কুল ও স্ট্যানফোর্ড বিজনেস স্কুলের মতো শিক্ষা প্রতিষ্ঠানের বাংলাদেশি এমবিএদের নিয়ে ১৯৮৬ সালে এই সংগঠন যাত্রা শুরু করে। বর্তমানে দেশের শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানের এমবিএ’রা এর সঙ্গে যুক্ত হয়েছেন।

বিএমবিএএ’র প্রতিষ্ঠাকালীন উদ্দেশ্যের সঙ্গে প্রতিজ্ঞাবদ্ধ থেকে দেশের এমবিএ ডিগ্রিধারী পেশাজীবীদের পেশাগত উন্নয়নে কাজ করছে। একইসঙ্গে এই সংগঠন দেশের ব্যবসায় খাত ও এ সংক্রান্ত সরকারি কার্যক্রমে পরামর্শ ও সহায়তা প্রদান করে জাতীয় নীতিনির্ধারণী কার্যক্রমে অংশগ্রহণ করে যাচ্ছে।

সারাবাংলা/এনএস

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়শন বিএমবিএএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর