Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিদ্ধান্ত বদল, অনশন করবেন না ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃতরা

ঢাবি করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪২

ঢাকা: ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীরা বেলা সাড়ে এগারোটার দিকে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিলেও মাত্র দুই ঘণ্টার ব্যবধানে সে সিদ্ধান্ত থেকে সরে এসেছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ইডেন কলেজ ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলন করে আমরণ অনশন করার ঘোষণা দেন কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীরা। পরে অনশন কার্যক্রম শুরু করতে ধানমণ্ডিতে অবস্থিত আওয়ামী লীগের কার্যালয়ে যান তারা।

আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে বহিষ্কৃত নেত্রীরা সাংবাদিকদের সঙ্গে কথা বলতে অনিচ্ছা প্রকাশ করেন। একপর্যায়ে বেলা দেড়টার দিকে তারা সাংবাদিকদের জানান, অনশনের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তারা। পাশাপাশি বহিষ্কার আদেশও মেনে নিয়েছেন বলে জানিয়েছেন তারা।

মধ্যরাতে স্থগিত ইডেন ছাত্রলীগের কমিটি, বহিষ্কার ১৬ জন

পরে রিকশাযোগে কার্যালয় আওয়ামী লীগের কার্যালয় ত্যাগ করেন ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীরা।

এর আগে, গতকাল মধ্য রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যকলাপ স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা ওই বিজ্ঞপ্তিতে ১৬ নেত্রীকে বহিষ্কার করা হয়।

তারা হলেন—কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ে, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, জান্নাতুল ফেরদৌস, আফরোজা রশ্মি, মারজানা উর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি, সাদিয়া জাহান সাথী, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগাঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখি এবং কর্মী রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা ও সূচনা আক্তার।

আরও পড়ুন: আমরণ অনশনের ঘোষণা ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃতদের

সারাবাংলা/এমও

অনশন ইডেন কলেজ ছাত্রলীগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর