Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড্রাইভিং লাইসেন্স ছাপানো-বিতরণে দীর্ঘসূত্রিতায় অসন্তোষ প্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২২ ২১:০৭

ঢাকা: স্মার্ট ড্রাইভিং লাইসেন্স ছাপানো ও বিতরণে দীর্ঘসূত্রিতায় অসন্তোষ প্রকাশ করেছে সড়ক ও পরিবহন সংক্রান্ত সংসদীয় কমিটি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্তমন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার এবং সেখ সালাহউদ্দিন বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, স্মার্ট ড্রাইভিং লাইসেন্স আবেদনকারীদের কাছে দ্রুত বিতরণের ব্যবস্থা নেওয়া হবে- সে বিষয়ে প্রয়োজনীয় তথ্য জানানোর জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এ ছাড়া, মানুষের জীবন নিরাপত্তা নিশ্চিত করে সকল প্রকার অবকাঠামো নির্মাণ এবং মহাসড়কে জনগণের জীবনের নিরাপত্তা বিধান ও নিরাপদ রাখা লক্ষ্যে নসিমন, করিমন, সিএনজিচালিত অটোরিকশা ও ইঞ্জিনচালিত রিকশা চলাচল বন্ধের ব্যপারে আটটি বিভাগের বিভাগীয় কমিশনার, ডিআইজি, অতিরিক্ত আইজিপির (হাইওয়ে) সমন্বয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে পুনরায় সুপারিশ করা হয়।

পাশাপাশি কমিটি সড়ক ও জনপদ অধিদফতরের নতুন নিয়োগ পাওয়া কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বুনিয়াদি প্রশিক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে। বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম হতে ১৪তম বৈঠক পর্যন্ত একটি পূর্ণাঙ্গ রিপোর্ট মহান জাতীয় সংসদে উপস্থাপনের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকের শুরুতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে বাংলাদেশের বিভিন্ন সমস্যা নিয়ে যে গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছেন তার জন্য অভিনন্দন এবং আগামী ২৮ সেপ্টেম্বর তার জম্মদিন উপলক্ষে তাকে অগ্রিম জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়।

বিজ্ঞাপন

বৈঠকে সদ্যপ্রয়াত সংসদ উপনেতা, বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী এবং ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার রুহের মাগফেরাত কামনা করে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

স্মার্ট ড্রাইভিং লাইসেন্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর