Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাতি-ঘোড়া-শোভাযাত্রায় পর্যটন দিবসের র‍্যালি অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ সেপ্টেম্বর ২০২২ ১০:৩১

ঢাকা: হাতি, ঘোড়া, পালকিতে বর-কনে, এবং মোটর শোভাযাত্রার মাধ্যমে এবারের পর্যটন র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। এবারের পর্যটন দিবসের মূল প্রতিপাদ্য ‘পর্যটনে নতুন ভাবনা’। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে এই র‍্যালির আয়োজন করে বাংলাদেশ পর্যটন করপোরেশন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনের সামনে থেকে সকাল ৮টার দিকে র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. জাবেরসহ অনেকে।

এদিকে র‌্যালিতে নজর কাড়ে টুরিস্ট পুলিশের মোটরসাইকেল শোভাযাত্রা। বাংলার ঐতিহ্যবাহী হিসেবে প্রতীকী পালকি। পালকিতে নতুন বর-কনে। সেই সঙ্গে ছিল বাংলার আদিবাসী, জেলে, বাউলসহ নানা চরিত্র। ছিল ঐতিহ্যের ঘোড়ার গাড়ি ও হাতি।

র‌্যালির বাইরে পর্যটন করপোরেশন আয়োজন করেছে খাদ্য উৎসব, লাইভ কুকিং শো এবং হোটেল-মোটেলের আবাসনে ৩০ শতাংশ ছাড়। সকাল ৭টা থেকেই পর্যটন ভবনের নিচতলার উন্মুক্ত স্থান ও সামনে রাস্তার ফুটপাতে খাবারের সংস্থার বিভিন্ন স্টলগুলোতে সাজানো রয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী নানা রকম খাবার, পানীয় ও পিঠা-পায়েস। রয়েছে খাবারের বৈচিত্র্যময় রেসিপি। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক মেন্যুও উপস্থাপন করা হয়েছে।

পর্যটন দিবসে পর্যটন করপোরেশনের হোটেল, মোটেলগুলোতে রাত্রীযাপনের ওপর ৩০ শতাংশ ডিসকাউন্ট থাকবে।

সারাবাংলা/এসজে/এমও

টপ নিউজ পর্যটন দিবস র‍্যালি অনুষ্ঠিত শোভাযাত্রা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর