Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনাপোল সীমান্ত থেকে সোয়া ৩ কেজি সোনারবার উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩৭

বেনাপোল : বেনাপোল সীমান্ত এলাকা থেকে পৃথক অভিযানে তিনকেজি ১৬০ গ্রাম ওজনের ১৯পিস সোনারবার উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০টার সময় বেনাপোল পোর্ট থানাধীন মালিপুতা এলাকা থেকে ২ কেজি ১০০ গ্রাম ওজনের ১৮পিস সোনার এ চালান জব্দ করা হয়।

যশোর বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতে পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমাণ সোনার একটি চালান মোটরসাইকেলে করে বেনাপোল মহাসড়ক দিয়ে সীমান্ত এলাকায় নিয়ে যাওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে আমড়াখালি বিজিবি পোস্টে নজরদারি বাড়ানো হয়। এদিন মহাসড়কের আমড়াখালি পোস্টে সন্দেহভাজন এক মোটরসাইকেল আরোহীকে থামানোর চেষ্টা করলে তিনি মোটরসাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করলে তিনি সীমান্তের মালিপুতা এলাকায় মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। এ সময় মোটরসাইকেল তল্লাশি করে ২কেজি ১০০ গ্রাম ওজনের ১৮ পিস সোবারবার উদ্ধার করা হয়। এবং উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৬৮ লাখ টাক।

অন্যদিকে বেনাপোল সীমান্ত এলাকায় একটি প্রাইভেটকার থেকে এককেজি ৬০ গ্রাম ওজনের বড় এক পিস সোনারবারসহ দুই যুবককে আটক করেছে বিজিবি। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি এলাকা থেকে তাদের সোনারবারসহ আটক করা হয়।

আটককৃতরা হলেন- বেনাপোল পৌর এলাকার ছোট আঁচড়া গ্রামের ইসমাইল সর্দারের ছেলে আশা(২৮) ও একই এলাকার নামাজ গ্রামের মৃত কালাম হোসেনের ছেলে সোহানুর রহমান বিশাল(২৭)।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, তথ্যের ভিত্তিতে ভিত্তিতে পুটখালি গ্রামের মসজিদ বাড়ি বিজিবি পোস্টে অভিযান চালিয়ে সন্দেহভাজন একটি প্রাইভেটকার গতি রোধ করা হয়। এ সময় প্রাইভেটকারটিতে তল্লাশি চালিয়ে পেছনের সিটে লুকিয়ে রাখা এককেজি ৬০ গ্রাম ওজনের একটি বড় সোনারবার উদ্ধার করা হয়েছে। এ সময় প্রাইভেটকারসহ দুইজনকে আটক করা হয়। উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজার মূল্য ৭৪ লাখ ৪৪ হাজার টাকা।

বিজ্ঞাপন

এছাড়া আটককৃত আসামিদের বিরুদ্ধে সোনা চোরাচালান আইনে মামলার প্রস্তুতি চলছে।

সারাবাংলা/ইআ

বেনাপোল সীমান্ত সোনার বার উদ্ধার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর