Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমানের ইঞ্জিনে পাখি, ২ ফ্লাইটের যাত্রা বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২২ ০০:০৯

ফাইল ছবি: শাহ আমানত বিমানবন্দর

চট্টগ্রাম ব্যুরো: বিমানের ইঞ্জিনে পাখি ঢুকে পড়ায় মধ্যপ্রাচ্যগামী দু’টি ফ্লাইটের যাত্রা বাতিল করা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন দুই ফ্লাইটের ৪৩৪ জন যাত্রী।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফ্লাইট দুটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর ত্রুটি শনাক্ত হয়। এরপর যাত্রা বাতিল ঘোষণা করা হয়। দু’টি ফ্লাইটের একটি দুবাইগামী ফ্লাই দুবাইয়ের এবং অপরটি মাস্কাটগামী বাংলাদেশ বিমানের।

বিজ্ঞাপন

শাহ আমানত বিমানবন্দরে দায়িত্বরত বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান সারাবাংলাকে জানান, সন্ধ্যার পর আধাঘণ্টার ব্যবধানে ফ্লাইট দু’টি অবতরণ করে। যাত্রীরা যথারীতি নিরাপদে বেরিয়ে যান।

তিনি বলেন, ‘এরপর নিয়মিত চেকিংয়ের সময় ফ্লাইট ইঞ্জিনিয়াররা দু’টি বিমানেই বার্ড হিট শনাক্ত করেন। পরে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য রাত সাড়ে ৯টায় উড্ডয়ন স্থগিত ঘোষণা করা হয়।’

ব্যবস্থাপক ফরহাদ আরও জানান, বাংলাদেশ বিমানের ফ্লাইটে যাত্রী আছে ২৫৪ জন। ফ্লাই দুবাইয়ের যাত্রী আছে ১৮০ জন। তাদের হোটেলে রাখা হয়েছে।

ফ্লাই দুবাইয়ের ত্রুটি শনাক্ত করার জন্য শুক্রবার সকালে দুবাই থেকে একটি ইঞ্জিনিয়ারিং টিম আসবে। একই সময়ে ঢাকা থেকে আসবে বাংলাদেশ বিমানের কারিগরি টিম। ত্রুটি সারানোর পর ফ্লাইট দু’টির যাত্রার সময় ঘোষণা করা হবে বলে জানান উইং কমান্ডার।

সারাবাংলা/আরডি/পিটিএম

ইঞ্জিনে পাখি ফ্লাইট বিমান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর