Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কলেজছাত্রী স্নিগ্ধা হত্যা: স্বামীর ১০ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০২২ ১৯:৫১

ঢাকা: কুষ্টিয়া সরকারি কলেজের ছাত্রী স্নিগ্ধা আক্তার রিমিকে হত্যা মামলায় স্বামী ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিহাব উদ্দিন শিশিরকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ কমিয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২ অক্টোবর) হাইকোর্টে আসামির ডেথ রেফারেন্স খারিজ করে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী বুলবুল রাবেয়া বানু।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১৪ ফেব্রুয়ারি গভীর রাতে স্বামী ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিহাব উদ্দিন শিশিরে হাতে খুন হন কুষ্টিয়া সরকারি কলেজের স্নাতকে (অনার্স) অধ্যায়ণরত ছাত্রী স্নিগ্ধা। এ ঘটনার পরদিন স্নিগ্ধার খালাতো ভাই আবদুল্লাহ আল মামুন কুষ্টিয়ার মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় তদন্ত শেষে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে ২০১৭ সালের ২০ মার্চ কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক রেজা মহম্মদ আলমগীর হাসান এ আসামি শিশিরকে মৃত্যুদণ্ড দিয়ে রায় দেন। তবে শিশির পলাতক রয়েছে।

পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। ওই ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষে রায়ের জন্য আজকের দিন ধার্য করা হয়।

আসামি শিহাব কুষ্টিয়া মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে। আর নিহত স্নিগ্ধা কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস ফুলতলা এলাকার মো. আব্দুল খালেকের মেয়ে।

সারাবাংলা/কেআইএফ/ইআ

১০ বছরের কারাদণ্ড কলেজছাত্রী স্নিগ্ধা হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর